13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কেন ধরাছোঁয়ায় বাহিরে ইয়াবা কারবারি সাজু!

Rai Kishori
July 31, 2020 6:09 pm
Link Copied!

তানভীর আহমেদ রিমন, লক্ষ্মীপুর প্রতিনিধি :  লক্ষ্মীপুর ও নোয়াখালী জেলার সীমান্তে বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নে জন্ম ও বেড়ে ওঠা ইয়াবা সম্রাট মনির হোসেন সাজুর (৩৫) । প্রায় ৪ বছর আগে খুচরা ইয়াবা বিক্রির মাধ্যমে মাদক ব্যবসা শুরু করেছিলেন। বছরের পর বছর ধরে মাদক ব্যবসা করে সাজু এখন ‘মাদক সম্রাট ’ হয়ে উঠেছেন। এলাকাবাসী তাকে সেভাবেই চেনে।

জানাযায়, একসময়ে আপন ভাইয়ের কাছে শেষ সম্বল ঘর-ভিটে বিক্রি করে দেওয়া সাজুর এখন ব্যাংকেও রয়েছে অঢেল টাকা। কিনেছেন ২২ লক্ষ টাকা দিয়ে একটি মিনি পিকাপভ্যান।

স্থানীয়রা বলেন, সাজুর মাদক ব্যবসায় অন্তত ১৫ জন যুক্ত রয়েছেন। এই বিশাল চক্রটি প্রতি মাসে মাদক থেকে লক্ষ লক্ষ টাকা আয় করে। এই চক্রের অন্যতম সদস্য একই গ্রামের শাহাদাৎ, মাসুদ, বাবুল, বাবু প্রমুখ।

স্থানীয়রা আরও জানায়, চক্রটির বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা সম্ভব হলেও সাজু বরাবরই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নাগালের বাইরে থেকে গেছেন। যাদের গ্রেপ্তার করা হয়েছে তারাও জেল থেকে বের হয়ে পূনরায় মাদক বিক্রিতেই লিপ্ত হচ্ছে।

সাজুর মাদক সাম্রাজ্যের খোঁজে চলতি সপ্তাহে নোয়াখালী – লক্ষ্মীপুর সীমান্তে গিয়েছিলেন এই প্রতিবেদক। সরেজমিনে দেখা যায়, সেখানে প্রায় সবাই সাজুর সম্পর্কে জানেন। তার বিরুদ্ধে রয়েছে অভিযোগের পাহাড়।

লক্ষ্মীপুর – নোয়াখালী জেলা জুড়ে মাদকবিরোধী অভিযানের মধ্যেও সাজুর লোকজন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা এবং লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা এলাকায় মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

মাদকের গ্রাসে দু’টি জেলার সংযোগস্থল নোয়াখালীর বেগমগঞ্জ ও লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ এলাকার যুব সমাজ ধ্বংসের পথে। এ এলাকায় মাদকের বিস্তারে অভিভাবক ও সচেতন মহল উদ্বেগ প্রকাশ করেন এবং প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গ : গত ২৪ জুলাই (শুক্রবার) স্থানীয় একজন সংবাদকর্মী (কবির আহমদ ফারুক) এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ইয়াবা সম্রাট মনির হোসেন সাজুকে নিয়ে একটি পোষ্ট করেন। এতে ক্ষিপ্ত হয়ে ২৫ জুলাই (শনিবার) সাজু চাঁদাদাবীর মিথ্যা অভিযোগ করে বেগমগঞ্জ মডেল থানায় ওই সাংবাদিকের বিরুদ্ধে। তারপর থেকেই সাজুর অপকর্মের কথা বলতে শুরু করে এলাকাবাসী।

http://www.anandalokfoundation.com/