13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন প্রক্টর পরেশ চন্দ্র বর্মণ

admin
September 23, 2019 2:57 pm
Link Copied!

 ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণকে সাময়িকভাবে নিয়োগ প্রদান করেছে প্রশাসন।

গতকাল রোববার রাত ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী তাকে নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গেল ৯ সেপ্টেম্বর ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করে কর্তৃপক্ষ।

গেল শনিবার প্রক্টর পদে যোগদান করেন তিনি। গতকাল রোববার ড. মাহবুবর রহমানকে অবৈধ ঘোষণা দিয়ে পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীরা।

দুপুর দেড়টায় ক্যাম্পাসের দলীয় টেন্ট থেকে প্রতিবাদ মিছিল বের করে উপাচার্যের কাছে গিয়ে ড. মাহবুবর রহমানকে অপসারণের দাবি জানায় তারা। একপর্যায়ে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে অবরোধ করে পদবঞ্চিত নেতাকর্মীরা।

পরে প্রশাসন ভবনে গিয়ে অবস্থান নিয়ে উপাচার্যকে অবরুদ্ধ করে। কর্তৃপক্ষের কাছ থেকে কোনও সমাধান না পাওয়ায় রাতভর আন্দোলনের হুমকি দেয় তারা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পদবঞ্চিত নেতাদের সঙ্গে কয়েক দফা জরুরি সভায় বসেন।

শেষে রাত ১১টার দিকে রেজিস্টার স্বাক্ষরিত একটি বিবৃতি প্রদান করা হয়। বিবৃতিতে, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্ম্মণকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে সাময়িকভাবে প্রোক্টরের দায়িত্ব প্রদান করা হয়েছে বলে উল্লেখ করা হয়। এরপর পরিস্থিতি শান্ত হয়। তবে এ বিষয়ে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, আমি দায়িত্ব গ্রহণ করব কি না তা এখনও বলতে পারছি না।

http://www.anandalokfoundation.com/