ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মধুখালীতে এক অসহায় পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদের পায়তারা

Link Copied!

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের গাজীখালী গ্রামের এক অসহায় পরিবারকে ভিটাবাড়ী থেকে উচ্ছেদের পায়তারা করা হচ্ছে। এ ছাড়া অসহায় এ পরিবারকে প্রাণ নাশের হুমকীসহ মারধর করা ও বসতবাড়ী ভাংচুর করা হচ্ছে বলে পরিবারটি দলিল উদ্দিন শেখ গং এর নামে কোর্টে অভিযোগ করেছেন মোস্তফা শেখ এর স্ত্রী সুফিয়া বেগম। বর্তমানে জীবনের ঝুঁকি নিয়ে মোস্তফা শেখ তার স্ত্রী সুফিয়া ও ছেলেমেয়ে বেটার বউ সহ বসবাস করছে বলে পরিবারটির প্রতিবেশীরাও জানিয়েছেন।

সংবাদ শুনে সরেজমিনে গিয়ে জানা যায় একই উপজেলার আড়পাড়া ইউনিয়নের পূর্ব আড়পাড়া দলিল উদ্দিনের কাছে মোস্তফা শেখের ভাই শাহজাহান শেখ তার অংশের ৪শতাংশ জমি লম্বালম্বিভাবে বিক্রি করেছেন। সেটা তিনি (দলিল উদ্দিন) না নিয়ে জোর পূর্বক শনিবার তার ইচ্ছামত জমি দখল করে নেওয়ার পায়তারা করার সময় বাধা দিলে দলিল উদ্দিন কর্তৃক মোস্তফা শেখের বাড়ী সীমানা ঘেরার বেড়া ভাংচুর ও বসতঘরের বেড়া কেটে দেওয়ার আলামত পাওয়া যায়।

আরো দেখা যায় মোস্তফা শেখের বাড়ী থেকে বের হওয়ার রাস্তা প্রতিবন্ধকতা। এ ছাড়া আরো জানা যায় সম্প্রতি কয়েক বছর ধরে বহিরাগত কিছু লোক দিয়ে পার্শ্ববর্তী এক পরিবারের সাথে আঁতাত করে দলিল উদ্দিন শেখ, মোস্তফা শেখের স্ব-পরিবারে ভিটেবাড়ি হইতে উচ্ছেদের নানান হয়রানি অহেতুক মারধর, মামলা মোকাদ্দমা সহ প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। বর্তমানে এ পরিবারটি জীবন, ভিটেবাড়ী ও সম্পদ নিয়ে ভীতির মধ্যেই বসবাস করছেন। আশপাশের প্রতিবেশীরাও জানিয়েছেন কিছু সংখ্যক লোক এই পরিবারটিকে সম্পূর্ন উচ্ছেদে বিভিন্নভাবে হয়রানি করার ইন্দন দিচ্ছে।

দলিল উদ্দিন গং সহ তার সন্তানদের নানান ওজুহাতে বেশ কয়েকবার মারধরও করেছে,। বর্তমানে তারা গ্রামে ও ইউনিয়নে সঠিক ভাবে কারোর নিকট সঠিক বিচার না পেয়ে তার বাড়ীর জমি, বাড়ী থেকে বের হওয়ার জন্য রাস্তা এবং শান্তিপূর্ণভাবে বসবাস করার জন্য ফরিদপুর বিজ্ঞ আদালতে বিচারকের নিকট মামলার মাধ্যমে শরনাপূর্ন হয়েছেন।

http://www.anandalokfoundation.com/