১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:০২
মেয়র সাঈদ খোকন

জনদুর্ভোগ লাঘবে রমজানে রাস্তা খোঁড়াখুঁড়ি নয়: সাঈদ খোকন

বিশেষ প্রতিবেদকঃ  রমজান মাসে নতুন করে কোনো রাস্তা খোঁড়াখুঁড়ির অনুমোদন দেয়া হবে না বলে জানালেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

আজ মঙ্গলবার দুপুরে নগর ভবনের সভা কক্ষে রমজান মাসে জনদুর্ভোগ লাঘবে ঢাকা মহানগরীতে যানজট নিরসনে বিভিন্ন সংস্থার প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

সাঈদ খোকন বলেন, পুরান ঢাকাসহ যেসব স্থানে রাস্তা সংস্কারের কাজ চলছে, তা দুই চারদিনের মধ্যেই শেষ করতে হবে। অন্তত যানবাহন চলাচল উপযোগী করতে হবে।

তিনি বলেন, বাইরের ট্রাক, কাভার্ডভ্যানগুলো রাজধানীতে প্রবেশের পর মালামাল আনলোড হওয়ার সঙ্গে সঙ্গেই শহর থেকে বেরিয়ে যাবে। কোনো অবস্থাতেই শহরের ভেতর দিয়ে অবাধে ট্রাক, কাভার্ড ভ্যান চলাচল করতে দেয়া হবে না। মেয়র বলেন, মার্কেটের আশেপাশে যেন কোনো পার্কিং না হয় স্ব-স্ব মার্কেট কমিটি স্বেচ্ছাসেবক নিয়োগের মাধ্যমে তা নিশ্চিত করবে। একই সঙ্গে যেখানে-সেখানে গাড়ি পার্ক করলে যথাযথ ব্যবস্থা নেবে ট্রাফিক বিভাগ।

তিনি বলেন, মেট্রোরেলসহ সরকারি প্রকল্প বাস্তবায়নে ঠিকাদার প্রতিষ্ঠানকে অবশ্যই নাগরিক দুর্ভোগের কথা চিন্তা করে আইন মেনে চলতে হবে। রাস্তা কোনো ‘কনস্ট্রাকশন ইয়ার্ড’ নয়। তাই রাস্তায় কোনো নির্মাণসামগ্রী রাখা যাবে না।

এসময় আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, স্থপতি মোবাশ্বের হোসেন, বাংলাদেশ বাস ট্রাক মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক(দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ, মেট্রোরেল প্রকল্প পরিচালক মো. আফতাবউদ্দিন তালুকদার।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.