13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মহাসড়কে যানজট ভোগান্তিতে সেতুমন্ত্রীর দুঃখ প্রকাশ

admin
May 15, 2018 6:08 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  মহাসড়কগুলোতে ব্যাপক যানজটে আমি দুঃখিত। যানজট নিরসনের ব্যাপারে আমাদের উদ্যোগের কোনো ঘাটতি নেই। এখানে রাস্তার কোনো সমস্যা নেই। আশা করি ঈদের আগে যানজট নিরসন হবে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মন্ত্রী নিজেও যানজটে আটকে পড়েন।

মন্ত্রী বলেন, গত কয়েকদিন ধরে যে যানজট হচ্ছে তা ফেনীর ফতেপুরের রেলওয়ের ওভারপাস নির্মাণের জন্য মূলত হচ্ছে। এই কাজটি পিবিএল পেয়েছিলো। তারা সময় মতো কাজটি করতে পারছিল না, যে কারণে তারা বারবার আমাদের টার্গেট ফেলে করেছিল, যে কারণে ডেপোজিট ওয়ার্ক হিসাবে সেনাবাহিনীকে কাজটি দিয়েছি। সেনাবাহিনী খুব শিগগিরই কাজ শেষ করবে।

মন্ত্রী আরও বলেন, বাস্তবতাকে চাপা দিয়ে লাভ নেই। যা সত্য তা স্বীকার করেই সমাধান করতে হবে। আমরা বসে নেই, আমাদের উদ্যোগের কোন খাটতি নেই। রাস্তায় কোনো সমস্যা নেই, এটি ইঞ্জিনিয়ারিং সমস্যার কারণে যানজট সৃষ্টি হচ্ছে। সেখানকার দুইটি লেনের একটি আজ চালু হয়েছে। ঈদের আগে অন্য লেনটিও চালু হয়ে যাবে। ঈদের সময় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটার সম্ভাবনা নেই।

মহাসড়কে চাঁদাবাজি হচ্ছে এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, চাঁদাবাজি আছে কিনা সেটা আমার জানা নেই। বিষয়টি খতিয়ে দেখা হবে। তিনি হাইওয়ে পুলিশের ডিআইজিকে চাঁদাবাজি হচ্ছে কিনা তা খতিয়ে দেখার নির্দেশ দিয়ে বলেন, সাংবাদিকদের কাছে চাঁদাবাজির কোনো ডকুমেন্ট থাকলে পুলিশের কাছে জমা দিন।

খুলনা সিটি নির্বাচন নিয়ে মন্ত্রী বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু ভোট হচ্ছে বলেই খবর পাচ্ছি। এখানে জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। ফলাফল যাই হোক না কেনো আওয়ামী লীগ তা মেনে নেবে। বিএনপিকেও একই আহ্বান জানাবো।

খালেদা জিয়ার সুস্থতার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বয়সের কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ। সরকার তার জন্য উন্নত চিকিৎসার ব্যবস্থা করবে।

http://www.anandalokfoundation.com/