13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নগরপিতা নির্বাচনে খুলনায় ভোটগ্রহণ চলছে

admin
May 15, 2018 11:34 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ নগরপিতা নির্বাচনে খুলনা সিটি করপোরেশনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল চারটা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে।

দলীয় প্রতীকের এ নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগ নেতা তালুকদার আব্দুল খালেকের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। এছাড়া লাঙল প্রতীকে জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান মুশফিক, কাস্তে প্রতীকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান বাবু ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের প্রার্থী মুজ্জাম্মিল হক মেয়র পদে লড়ছেন।

রিটার্নিং কর্মকর্তা ইউনুস আলী জানান, নির্বাচন কমিশন থেকে বিকেলেই বহিরাগতদের চলে যাওয়ার নির্দেশ দিয়ে মাইকিং করা হয়েছে। এরপরও কেউ রয়ে গেলে তাদের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

ইউনুছ আলী আরও বলেন, ২৮৯টি ভোট কেন্দ্র রয়েছে। এখানে ২৩৪টি কেন্দ্র আমরা গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে বিবেচনা করছি এবং ৫৫টি কেন্দ্র সাধারণ। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪জন পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। সাধারণ কেন্দ্রে থাকবেন ২২ জন করে। প্রিজাইডিং অফিসাররা ও অন্যান্য ফোর্স রাতে কেন্দ্রেই থাকবেন। এর বাইরে ভিজিলেন্স টিম রয়েছে, তারা টহল দেবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ ও নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন। ভোটকক্ষ ১ হাজার ১৭৮টি। ভোট কেন্দ্র ও ভোট কক্ষে দায়িত্ব পালন করবেন ৪ হাজার ৯৭২ জন কর্মকর্তা।

এর মধ্যে প্রিজাইডিং অফিসার রয়েছেন ২৮৯ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ১ হাজার ৫৬১ জন এবং পোলিং এজেন্ট রয়েছেন ৩ হাজার ১২২ জন। এ নির্বাচনে ২৮৯টি কেন্দ্রের মধ্যে স্থায়ী ভোট কক্ষ রয়েছে ১ হাজার ৫৬১টি। আর অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৫৫টি।

http://www.anandalokfoundation.com/