13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শিশু খাদ্য আইন-২০১৩ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

admin
May 13, 2018 7:05 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার ঝিনাইদহঃ ঝিনাইদহ কালীগঞ্জে মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহা ব্যবহারের সরঞ্জামাদি (বিপণন নিয়ন্ত্রণ) আইন ২০১৩ ও এর বিধিমালা ২০১৭ বিষয়ে অবহিতকরণ সভা গত রোববার সকাল ১০টায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের উদ্যোগে ও ন্যাশনাল নিউট্রিশন (এনএনএস) এর সহযোগিতায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) যাদব সরকার।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ হুসাইন সাফায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মতিয়ার রহমান মতি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার শরিফা আক্তার, বিবিএস’র বিভাগীয় কর্মকর্তা আবুসামা আল ইমরান প্রমুখ।

অন্যান্যের মধ্যে সোনারবাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস, ডা. সুলতান আহমেদ, সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিধৌরা আক্তার যুথি, বিবিএস’র আতিকুর রহমান, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাসান জাকির, প্রচার সম্পাদক আরিফ মোল্যা, বিভিন্ন ঔষধ কেম্পানীর বিক্রয় প্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহা ব্যবহারের সরঞ্জামাদি (বিপণন নিয়ন্ত্রণ) আইন ২০১৩ ও এর বিধিমালা ২০১৭ বিষয়ে অবহিত করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামী প্রজন্মকে মেধাবী করে গড়ে তুলতে হলে শিশুকে নিরাপদ দুধ পানের বিকল্প নেই। তাই এ বিষয়ে আমাদের সকলকে সচেতন হতে হবে।

 

http://www.anandalokfoundation.com/