13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মন্ত্রী এমপির খবর নেই, রাস্তা মেরামত ও পুনঃ নির্মান শুরু করছেন গ্রামের যুবকরা

admin
May 13, 2018 6:03 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধিঃ  একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে। কাদা-পানিতে একাকার হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পরে। আর বর্ষা মৌসুমে তো চলাই যায় না। উপজেলার কোন জন প্রতিনিধিই কথা রাখেননি। ভোটের সময় প্রতিশ্রুতির ফুলঝুড়ি থাকলেও পরে আর তাদের দেখা মেলেনা। অবশেষে গ্রামের যুবকরা নিজেরাই সেচ্ছা শ্রমে রাস্তা মেরামত ও পূর্ন নির্মানের কাজ শুরু করেছেন।

নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজার-আমুকোনা বেতাপুর ভায়া ফরিদপুর সড়কে চলাচলকারী হাজারো মানুষের কথা এটি। গতকাল রবিবার সকালে তারা নিজেরাই মাটি কেটে এবং ইটের সুরকি(ভাংগা ইট) দিয়ে যুবকরা নিজেদের রাস্তা মেরামত ও পূর্ন নির্মাণ কাজ শুরু করেছেন।

সরেজমিন সেচ্ছা শ্রমে রাস্তা নির্মাণের কাজ দেখতে গিয়ে জানা যায়, নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজার-আমুকোনা বেতাপুর ভায়া ফরিদপুর সড়কে ভারি যানবাহন চলাচলের ফলে পাকা সড়কটি নষ্ট হয়ে মেটো পথে পরিণত হয়। একটু বৃষ্টি হলেই রাস্তায় জলাবদ্ধতাসহ নানা সমস্যা ভুগছেন। নবীগঞ্জের আউশকান্দি ও দেবপাড়া ইউপির অর্ন্তভুক্ত ১০টি গ্রামের মানুষ ঐ সড়ক দিয়ে চলাচল করেন।স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ শত শত মানুষ প্রতিদিন সড়কে যাতায়াত করেন। সংশ্লিষ্ট এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান এর কাছে বারে বারে আবেদন করেও তারা ওই রাস্তাটি সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করেন নাই।

ছিট ফরিদপুর গ্রামের যুবক শোয়েব বখত (২০) বলেন, দীর্ঘদিনের ভোগান্তির পর নিজেরাই রাস্তাটি সংস্কারের মাধ্যমে নিজেদের সমস্যা সমাধানের উদ্যোগ নিয়ে এলাকাবাসী যুবকদের নিয়ে মাটি কাটতে শুরু করেছি। আমরা নিজেরা সড়কটি সংস্কার করার উদ্যোগ নিয়েছি।

ফরিদ পুর গ্রামের নজির মিয়া (৪৫) বলেন, উপজেলার সীমান্ত এলাকায় হওয়ায় আমরা উন্নয়ন বঞ্চিত অবহেলিত গ্রামবাসী। আমাদের মূল্যায়ন শুধু ভোটের সময়। ভোট গেলে আর কেউ খোঁজ নেয়না। এমপি মন্ত্রী সবাই আশা দিলেও কোন কাজই হয়নি।

সাবেক মেম্বার মাসুক মিয়া(৬০) বলেন,সড়কটি মেরামত ও পূর্ন নির্মানের জন্য আমরা স্থানীয় সংসদ সদস্য সংরক্ষিত আসনের মহিলা এমপি, উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন চেয়ারম্যান সবাই নিয়ে মিটিং করে সরজমিন সড়কটি দেখিয়েছি কেউই আমাদের কথা রাখেননি। প্রতিবাদ স্বরুপ নিজেরাই মেরামত করছি।

সংশ্লিষ্ট এলাকার ইউপি মেম্বার আব্দুল মুকিত বলেন, মন্ত্রী এমপিসহ সবাইকে রাস্তাটি সংস্কারের জন্য বলেছি। আমাদের এমপি দুই বার সড়কটি মেরামত ও পূর্ন সংস্কারের জন্য ডিও লেটার দিলেও কোন কাজ হয়নি। ভারি যানবাহনের কারনে চলাচলে অনুপযোগি হয়ে পড়েছে তাই এলাকার যুবকদের নিয়ে সেচ্ছাশ্রমে সড়কটি মেরামত করছি।

আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন বলেন, সেচ্ছায় রাস্তা নির্মাণের বিষয়টি আমাকে কেউ অবহিত করে নাই। তবে সেচ্ছাশ্রমে নিজেদের কাজকে আমি সাধুবাদ জানাই।

নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এড,আলমগীর চৌধুরী বলেন, ঐ সড়কটি আমি স্থানীয় এমপিসহ পরিদর্শন করে এসেছি। সরকারী বরাদ্দের মাধ্যমে আরও উন্নয়ন করে দেওয়ার চেষ্টা করা হবে।

স্থানীয় সংসদ সদস্য আব্দুল মুনিম চৌধুরী বাবু বলেন, আমি সড়কটি মেরামত ও পূর্ন নির্মান করার জন্য তিন দফা ডিও লেটার দিয়েছি। আশা করছি শ্রীগ্রই মেরামত ও পূর্ন নির্মান কাজ শুরু হবে। কারন সড়কটি অতি গুরুত্বপূর্ন ভারি যানবাহনের কারনে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে তাই জন সাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। যুবকরা সেচ্ছশ্রমে মেরামত করায় তাদের কে অসংখ্য ধন্যবাদ।

http://www.anandalokfoundation.com/