13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইন্দোনেশিয়ায় গির্জায় আত্মঘাতী বোমা হামলা নিহত ৮ আহত ৩৬

admin
May 13, 2018 10:58 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ইন্দোনেশিয়ায় পৃথক তিনটি গির্জায় আত্মঘাতী বোমা হামলায় আটজন নিহত হয়েছেন। সেইসঙ্গে আহত হয়েছেন অন্তত আরও ৩৬ জন। আজ রোববার সকাল থেকে এ ঘটনা ঘটে। ইন্দোনেশিয়ার মেট্রো টিভিতে পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্র্যান্স বারুঙ্গ মাংগেরা এ খবরটি নিশ্চিত করেন। খবর সিএনএন এবং কম্পাস ডট কমের।

আত্মঘাতী এ বোমা হামলাটি ঘটেছে ইন্দোনেশিয়ার পূর্ব উপকূলের বন্দর নগরী সুরাবায়ার তিনটি গির্জাতে। এ হামলায় হতাহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যায়। গির্জা তিনটি হলো ইম্মাকুলেট স্যাক্রেড চার্চ অব সেইন্ট ম্যারি, জেকিআই এবং পেন্টেকোস্টাল।

আহতদের পার্শ্ববর্তী সোয়েতোমো হাসপাতাল ও ভায়াঙ্কারা এনগাগেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ জানায়, হামলাগুলো আত্মঘাতী বোমা হামলা বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে, পুলিশ দেশটির গণমাধ্যমকে বোমা হামলার স্থানগুলোতে ঢুকতে দিচ্ছে না। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা বোমা হামলার জায়গাটি ঘিরে রেখেছে। পুলিশের সঙ্গে সেখানে ইন্দোনেশিয়ার মোবাইল বিগ্রেড এবং বোমা নিষ্ক্রিয়কারী বাহিনীর আনাগোনা লক্ষ্য করা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানায়, ভয়াল তিনটি বোমা হামলা ভিন্ন ভিন্ন তিনটি জায়গায় হলেও দশ মিনিটের ব্যবধানে হয়েছে বলে স্থানীয় পুলিশ সূত্রে জানা গেছে।

http://www.anandalokfoundation.com/