13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাহাথির ঐতিহাসিক বিজয়ে মালয়েশিয়ায় দুইদিনের ছুটি ঘোষণা

admin
May 10, 2018 2:14 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ মালয়েশিয়ার জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ঐতিহাসিক বিজয় লাভ করার পরপরই দেশটিতে দুইদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।  মালয়েশিয়ার চিফ সেক্রেটারি আলী হামসা বৃহস্পতিবার (১০ মে) ও শুক্রবার (১১ মে) সাধারণ ছুটি ঘোষণা করেছেন। খবর স্ট্রেইট টাইমস অনলাইন।

তিনি বলেন, যেসব স্টেটে শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি, সেখানে সাধারণ ছুটি রোববার (১৩ মে) স্থলাভিষিক্ত হবে। মালয়েশিয়ার ছুটি আইন-১৯৫১ এর ৮ ধারা অনুযায়ী এই সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

তবে জানা গেছে, সাধারণ ছুটির মধ্যেই বৃহস্পতিবারই দেশটির প্রধানমন্ত্রী হিসেবে মাহাথির মোহাম্মদ শপথ নেয়ার কথা রয়েছে।  মাহাথির মোহাম্মদ দেশটির ১৪তম সাধারণ নির্বাচনে বিরোধী জোট পাকাতান হারাপান (পিএইচ) থেকে প্রধানমন্ত্রী পদে জয়লাভ করেন। তার এই জয়ের মধ্যে দিয়ে মালয়েশিয়ায় বারিসান নাশিওনাল (বিএন) জোটের দীর্ঘ ৬০ বছরের শাসনের অবসান ঘটলো।

যে জোটের হয়ে মাহাথিরও দীর্ঘ ২২ বছর দেশটির প্রধানমন্ত্রী ছিলেন। তিনি চলে যাওয়ার পর এই জোটের প্রধানমন্ত্রী নাজিব রাজাক সীমাহীন দুর্নীতিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ উঠে। মাহাথির তাকে পদত্যাগের আহ্বান ও জানিয়েছিলেন। নাজিব এ আহ্বান না শোনায় বিরোধী জোট পাকাতান হারাপান থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মাহাথির মোহাম্মদ।

http://www.anandalokfoundation.com/