13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জয়কে অপহরণ মামলায় তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

admin
May 9, 2018 7:55 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার মামলায় তিনজনের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবেদন দাখিলের জন্য ৭ জুন দিন নির্ধারন করেছেন আদালত। আজ বুধবার ঢাকার মহানগর হাকিম মো.সরাফুজ্জামান আনসারী এ দিন নির্ধারন করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন,তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়াদের গ্রেপ্তার করা গেলো কিনা সে প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিলো। কিন্তু প্রতিবেদন না আসায় বিচারক নতুন করে দিন নির্ধারন করেন।

গত ৬ মার্চ তিন আসামির বিরুদ্বে গ্রেপ্তারি পরোয়ানা জারি   করেন আদালত। এর আগে ২০ ফেব্রুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন শাখায় এ অভিযোগপত্রটি দাখিল করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মামলার এজাহার থেকে জানা যায়, জাসাসের সহসভাপতি যুক্তরাষ্ট্রপ্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন এবং দেশে ও দেশের বাইরে অবস্থানরত বিএনপির উচ্চ পর্যায়ের নেতারা জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র করছে এবং সন্দেহ করা হচ্ছে যে, যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য,বাংলাদেশসহ বিশ্বের যেকোনো দেশে সজীব ওয়াজেদ জয়ের জীবননাশসহ ক্ষতির ষড়যন্ত্রে লিপ্ত আছেন বিএনপির নেতৃত্ব। এই ষড়যন্ত্র বাস্তবায়নে বিএনপির হাই কমান্ড দেশ ও দেশের বাইরে থেকে অর্থায়ন করছে।

এ ঘটনায় ২০১৫ সালের ৪ আগস্ট ডিবির পরিদর্শক ফজলুর রহমান পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন,যা পরে মামলায় রূপান্তরিত হয়।

http://www.anandalokfoundation.com/