13yercelebration
ঢাকা
শিরোনাম

বাংলাদেশে চীনের উদ্যোক্তাদের বস্ত্র ও পাট খাতে বিনিয়োগের আহবান বস্ত্র ও পাট মন্ত্রীর

যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ -ধর্মমন্ত্রী

গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী

ইন্টার্নি চিকিৎসকদের জন্য ভাতা বৃদ্ধির আশ্বাসে কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছেন সালথা থানার ওসি

যশোরে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -পার্বত্য প্রতিমন্ত্রী

আজকের সর্বশেষ সবখবর

সারা দেশের ন্যায় মেহেরপুরে এসএসসি’র ফলাফল প্রকাশ

admin
May 7, 2018 8:22 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর: সারা দেশের ন্যায় মেহেরপুরে ২০১৮ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এসএসসি পরীক্ষায় মেহেরপুর জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ থেকে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। জেলার দু’টি সরকারি বিদ্যালয়ে জিপিএ-৫ পাওয়ার ক্ষেত্রে কিছুটা এগিয়ে থাকলেও আশানুরূপ ফলাফল করতে ব্যার্থ হয়েছে। মেহেরপুর সদর উপজেলায় জিপিএ-৫ পেয়েছে মাত্র ১১৪ জন। মেহেরপুর জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহন করেছিল ৪৩ জন শিক্ষার্থী। এর মধ্যে ১৯ জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ করার রেকর্ড ধরে রখেছে। মেহেরপুরের একমাত্র সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে মোট ২৫৬ জন পরীক্ষা দিয়েছিল। এর মধ্যে ৩৭ জন জিপিএ-৫ সহ ২১৯ জন পাশ করেছে।

এখানে পাশের হার ৮৫.৫৪%, অপর দিকে জেলার একমাত্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৪৭ জন পরীক্ষা দিয়ে ৩৯ জন জিপিএ-৫ সহ ২১৮ জন পাশ করেছে। এখানে পাশের হার শতকরা ৮৮.২৫%, মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এন্ড বিএম কলেজের ৬৪% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন , আমঝুপি মাধ্যমিক বালক বিদ্যালয়ে ৯৭.৫% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১২ জন, যাদুখালি স্কুল এন্ড কলেজে ৯৮.১৬% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, কুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে ৭৭.৫২% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৮৪.৮৮%, কাজি কুদরুতুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ে ৩৯.১৩%।

মমিনপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ৯১.৪৮% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১১ জন, শালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ৮২.৯১% আমঝুপি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ৭৪.৪৬% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন, গোভীপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৮৪.৪৪%, উজলপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৭৯.৯৯%, টেংরামারী মাধ্যমিক বিদ্যালয়ে ৮২.৬০%, সাহেবপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৭১.৭৩%, কলমিজল মাধ্যমিক বিদ্যালয়ে ৫৮.৩৩%, গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৭৬.৫৬%, কামদেবপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৭৩.৫২%, শোলমারী মাধ্যমিক বিদ্যালয়ে ৭১.৪২% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন, বাড়িবাকা সীমান্ত মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৯০.৩২%।

ঝাউবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে ৬৭.২১%, ভৈরব মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৯১.১১% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, সীমান্ত মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৯৩.৭৩%, হাতিভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে ৮৪.২১%, আর আর মাধ্যমিক বিদ্যালয়ে ৮৮.৮৮% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন, হরিরামপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৮৮%, বলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৯০.৫৮% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন, কবি নজরুল শিক্ষা মঞ্জিল ৬৮.২৯%, মদনাডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৯১.৬৬%, মমিনপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৯৫.১২%, সুবিদপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৬৮.৭৪%, সিএসসি মাধ্যমিক বিদ্যালয়ে ৯২.১৮% এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১ জন এবং শ্যামপুর শালিকা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৯৪.৫৯% পাশ করেছে।

http://www.anandalokfoundation.com/