13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক কামাল হোসেন

admin
May 4, 2018 7:36 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধিঃ দীর্ঘ প্রায় ৪ মাস ধরে মৃত্যুর সাথে পাঞ্জা চড়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি, সিনিয়র সাংবাদিক ও দৈনিক সমাজের কথা পত্রিকার বারবাজার প্রতিনিধি কামাল হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃতুবরণ করেন।

সাংবাদিক কামাল হোসেন গত ৮ জানুয়ারি হঠাৎ গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকার বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে চিকিৎসা নিয়ে সপ্তাহ খানের পর তিনি কালীগঞ্জের বারবাজারের নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। এরপর ৩১ জানুয়ারি সকালে তার অবস্থার অবনতি ঘটলে পুনরায় তাকে প্রথমে হার্ট ফাউন্ডেশন ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়। সেখানে থেকে তাকে আবারো বারডেম হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রায় ১৫ দিন চিকিৎসা নিয়ে তিনি পুনরায় বারবাজারস্থ বাসায় ফিরে আসেন। এর আগে তিনি ভারতেও চিকিৎসা নিয়েছিলেন। সাংবাদিক কামাল হোসেন ছিলেন, অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও বারবাজার গরীব শাহ ক্লিনিকের স্বত্বাধীকারী।

তিনি মূলত ডায়াবেটিক, নিউমোনিয়া, হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত রোগে ভূগছেন। সর্বশেষ গত ১০/১২ আগে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে আবারো বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে রাখা হয়। গত তিন দিন ধরে তিনি সেখানে লাইফ সাপোর্টে ছিলেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শুক্রবার সকালে তার লাশ কালীগঞ্জের বারবাজারস্থ বাসায় আনা হয়। সকাল ১০ টায় বারবাজার হাসপাতাল জামে মসজিদে তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, উপজেলা চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডুসহ স্থানীয় শিক্ষক, সাংবাদিক, ডাক্তার, ক্লিনিক মালিক সমিতির নেতৃবৃন্দ, এলাকাবাসী, সুধীবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
মৃত্যুকালে সাংবাদিক কামাল হোসেন স্ত্রী, ২ পুত্র সন্তানসহ অসংখ্য আতœীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও সাংবাদিক কামাল হোসেনের দ্বিতীয় নামাজে জানাযা বাদ জুম্মা যশোর জেলার বাঘারপাড়া উপজেলার নিজ গ্রাম পুখুরিয়াতে অনুষ্ঠিত হয়। সেখানে সেনা বাহিনীর একটি টিম তাকে গার্ড অব অনার প্রদান করেন। গার্ড অব অনার প্রদান শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। অপরদিকে সাংবাদিক কামাল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাসান জাকির, সাধারণ সম্পাদক নয়ন খন্দকার, প্রচার সম্পাদক আরিফ মোল্ল্যা, কোষাধ্যক্ষ বেলাল হুসাইন বিজয়, সদস্য অপূর্ব রায়, মনজুরুল আহসান লিতু, আব্বাস উদ্দীন, কালাম গাজীসহ উপজেলার কর্মরত বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

অনুরুপভাবে শোক প্রকাশ করেছেন, কালীগঞ্জ উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক গাজী আব্দুর রাজ্জাক, রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাই, কোষাধ্যক্ষ কালাচান বিশ্বাস, রং তুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি আযম খান, হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য সাংবাদিক কামাল হোসেন ১৯৯৫ সালের দিকে দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতায় যুক্ত হন। এরপর তিনি বিভিন্ন সময়ে যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজ, দৈনিক স্পন্দন পত্রিকায় কাজ করেছেন। সর্বশেষ তিনি দৈনিক সমাজের কথা পত্রিকার বারবাজার প্রতিনিধি ছিলেন।

 

http://www.anandalokfoundation.com/