13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিটি নির্বাচনে দুই পুলিশ কর্মকর্তার প্রত্যাহার চায় বিএনপি

admin
May 3, 2018 10:43 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবির ও গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এম নুরুল হুদার সঙ্গে বৈঠক করে এই দাবি জানায় বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিইসি এম নুরুল হুদার সঙ্গে বৈঠক করে এ দাবি জানায়।

আবদুল মঈন খান বলেন, নির্বাচনের ধারক-বাহক যদি পুলিশ হয়ে যায় তাহলে তো সমস্যা। খুলনায় আমাদের স্থায়ী কমিটির দুইজন সদস্যকে (গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান) পাঠানো হয়েছে। তারা যে হোটেলে উঠেছেন তার চারপাশে পুলিশ ঘিরে রেখেছে। এতে নির্বাচনী পরিবেশ নষ্ট হচ্ছে। গাজীপুরে আমাদের যে সিনিয়র নেতারা গেছেন তাদেরও পুলিশ বিভিন্নভাবে হয়রানি করছে। বলছে আপনাদের এখানে কী। আর এজন্যই বিএনপির পক্ষ থেকে কেএমপি কমিশনার ও গাজীপুরের এসপির প্রত্যাহার দাবি করা হয়েছে।

তাদের প্রত্যাহারের বিষয়ে নির্বাচন কমিশন থেকে কোনো আশ্বাস পেয়েছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. মঈন খান বলেন, এটা তো আশ্বাসের বিষয় না। নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব নির্বাচনের পরিবেশ বজায় রাখা। তবে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথাবার্তা হয়েছে। তারা আমাদের কথা শুনেছেন। বিএনিপর প্রতিনিধিদলে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

http://www.anandalokfoundation.com/