13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শান্তি শৃঙ্খলা বজায় রাখা জরুরি: প্রধানমন্ত্রী

admin
May 3, 2018 4:43 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শান্তি শৃঙ্খলা বজায় রাখা জরুরি। যারা জঙ্গি তাদের কোনো ধর্ম নেই। তারা দেশ, জাতি ও সমাজের শত্রু।  জঙ্গিবাদ দমনে বাংলাদেশ আজ বিশ্বে দৃষ্টান্ত।বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ(বৃহস্পতিবার) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ঢাকার কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, র‌্যাবকে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করার পাশাপাশি ভেজাল খাবার, ভুয়া পাসপোর্ট ও প্রশ্নফাঁস রোধে কার্যকর ভূমিকা রাখতে হবে। শিগগিরই আরও তিনটি ব্যাটালিয়ন গঠন করা হবে।

সুন্দরবনে জলদস্যুতার উৎপাত দমনে র‌্যাবের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, র‌্যাব জলদস্যুদের মোকাবিলায় সফলতা অর্জন করেছে। কঠোর অবস্থানে থাকার পরে অনেকে জলদস্যুতা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসছে। জলদস্যুরা শুধু আত্মসমর্পণ করলে হবে না, তাদের জীবন-জীবিকার ব্যবস্থাও করে দিতে হবে। তাদের আমরা আর্থিক সহায়তা দিচ্ছি। তারা জামিন পাওয়ার পর যেন স্বাধীন জীবিকায় যেতে পারে আমরা সেই ব্যবস্থা করে দিচ্ছি।

শেখ হাসিনা বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলব বলে ঘোষণা দিয়েছিলাম। আজকে বাংলাদেশ ডিজিটাল হয়েছে। ডিজিটালের সুফলও আমরা যেমন ভোগ করছি, মাঝেমাঝে এর কিছু কুফলও আসছে। দেশের মানুষের জীবনমান উন্নয়নের জন্য আমরা যে পদক্ষেপ নিচ্ছি, মাঝেমাঝে সেখানে কিছু কিছু সমস্যা দেখা দেয়। যেমন প্রশ্নপত্র ফাঁস। এটা ব্যাপক একটা প্রচারণায় এসে গেল। একদিকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো ও গোয়েন্দা সংস্থাসমূহ সক্রিয় রয়েছে। অন্যদিকে র‌্যাবও এ অভিযানে কাজ করছে। অভিযানে বেশ কিছু ঘটনা ধরাও পড়েছে।

মাদকের বিরুদ্ধেও সবাইকে সচেতন হওয়ার তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, মাদক নিয়ন্ত্রণে এরইমধ্যে যথেষ্ট পদক্ষেপ নেয়া হয়েছে। যারা উৎপাদন করে, পরিবহন করে, বিক্রি করে এবং সেবন করে সবাই সমান অপরাধী। এ বিষয়েও র‌্যাবকে বিশিষ্ট ভূমিকা রাখতে হবে।জঙ্গিবাদ দমনে কার্যকরী ভূমিকার পর মাদক নিয়ন্ত্রণে আরও কঠোর হতে র‌্যাবকে নির্দেশ দেন শেখ হাসিনা।

আগামী প্রজন্ম যাতে জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সেজন্য সচেতন থাকতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।

http://www.anandalokfoundation.com/