13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগামী জাতীয় নির্বাচন শেখ হাসিনার অধিনে অনুষ্ঠিত হবে- বানিজ্যমন্ত্রী তোফায়েল

admin
May 1, 2018 8:07 pm
Link Copied!

ভোলা প্রতিনিধি॥  বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী জাতীয় নির্বাচন শেখ হাসিনার অধিনেই অনুষ্ঠিত হবে।নির্বাচনকালীন সরকার প্রধান থাকবেন বর্তমান প্রধানন্ত্রী শেখ হাসিনা। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১মে) দুপুরে ভোলা জেলা শ্রমিকলীগ আয়োজিত মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেছেন।
আগামী নির্বাচনে কোন তত্তাবধায়ক সরকারও আসবেনা, কোন সহায়ক সরকারও আসবে না উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী আরও বলেন, সকল দলের অংশ গ্রহণের মধ্য দিয়েই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। যারা অতীতে নির্বাচনে অংশ গ্রহণ করেন নাই নিশ্চই তারা ভুল করেছেন। এখন তারা তাদের সেই ভুল উপলব্ধি করেছেন। আগামী দিনে যদি নির্বাচন না করেন তা হলে আবারও ভুল হবে। এই সরকার দৈনন্দিন কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এই নির্বাচনে নেতা কর্মীদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়ে বলেন ঘরে ঘরে আওয়ামলীগের দুর্গ গড়ে তুলতে হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, নির্বাচনের আগেই ভোলার একটি রাস্তাও কাচা থাকবে না। খুব শিগ্রই ভোলা-বরিশাল ব্রীজ নির্মান কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিএনপি’র আমলে যারা মন্ত্রী ছিলেন সে সময় অনেক বরাদ্দ এলেও কেউ নদী ভাঙ্গন রোধের কাজ করেনি। আমরাই ভোলাকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করেছি। ভোলায় প্রচুর পরিমানে গ্যাস আছে, ভোলা হবে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ট জেলা।

বাণিজ্যমন্ত্রী বলেন, শ্রমিকের শ্রমের বিনিময়ে দেশের উন্নয়ন হয়েছে, গ্রামীন অর্থনীতির উন্নয়নেও শ্রমজীবী মেহনতি মানুষের অবদান রয়েছে। তাই শ্রমিকদের স্বার্থ রক্ষায় কাজ করতে হবে।

ভোলা জেলা শ্রমিকলীগের সভাপতি আবু তাহের এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সম্পাদক আবদুল মমিন টুলু, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহামুদ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন।

প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, শ্রমিকলীগের সাধারন সম্পাদক শাহে আলম এবং উপস্থাপনা করেন,সদর আ’লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম। এরআগে শ্রমিকরীগের নেতৃবৃন্দ একটি র‌্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এছারা মন্ত্রী ভোলায় শহরের মনোহরি পট্রি ও চক বাজারে ভয়াবহ আগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। মঙ্গলবার (১লা মে) দুপুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশন করেন।

এসময় তিনি ব্যবসায়ীদের প্রতি সমবেদনা জানিয়ে তাদের ব্যবসার প্রতিষ্ঠান রক্ষনাবেক্ষনের প্রতি আরো যন্তবান ও সতর্ক হওয়ার আহব্বান জানান।

এসময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে ভোলার খালটি অবহেলিত ছিলো, ভোলা খালটিকে অতি শিগ্রই পুন:খনন করা হবে। মন্ত্রী আরো বলেন, ক্ষতিগ্রস্থদের ব্যবসায়ীদের সকল ধরনের সহযোগীতার প্রতিশ্রুতি দেন এবং ফায়ার সার্ভিসকে আরো শক্তিশালী করার কথাও জানান। মন্ত্রী আরো বলেন, ভোলায় অগ্নিকান্ডেক্ষতিগ্রস্তদের ইনস্যুরেন্স এর টাকা দ্রুত পরিশোধ না করলে প্রয়োজনে ভোলায় ইনস্যুরেন্স কার্যক্রম বন্ধ করে দেয়া হবে।

http://www.anandalokfoundation.com/