13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিরূপ আবহাওয়ায় সদরঘাট থেকে সব রুটে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ

admin
April 30, 2018 4:12 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  ভারি বর্ষণ ও বিরূপ আবহাওয়ার কারণে সদরঘাট থেকে সারা দেশে বিভিন্ন রুটে যাত্রীবাহী নৌযান চলাচল সাময়িক বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি।

সোমবার বেলা সোয়া ১১টার দিকে ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক (ট্রাফিক) আলমগীর কবির নিশ্চিত করেছেন।

তিনি জানান, এটা সাময়িক ব্যবস্থা। আবহাওয়ার গতিবিধি দেখে দ্রুত আবারও নৌযান চলাচল স্বাভাবিক করা হবে। পরবর্তী আবহাওয়ার পূর্বাভাস অনুসারে নৌযান চলাচল স্বাভাবিক রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে রোববার বিরূপ আবহাওয়া ও বৃষ্টির কারণে থেমে থেমে সদরঘাট টার্মিনাল থেকে দেশের বিভিন্ন জায়গায় নৌযান চলাচল করেছে। যা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা করছে নদী বন্দরের কর্মকর্তারা।

এদিকে প্রবল বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে আজ সোমবার সকাল থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় দেশজুড়ে প্রায় ৮৯ মিলিমিটার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন আরটিভি অনলাইনকে বলেন, আগামী দুই দিন রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও দমকা বা ঝড়ে হাওয়াসহ ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, সকাল ১০টা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী ও সিলেট অঞ্চলের উপর দিয়ে বজ্র-বৃষ্টিসহ অস্থায়ীভাবে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে কালবৈশাখী বয়ে যাবে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। যার গতিবেগ থাকবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটারের চেয়েও বেশি।

এছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

http://www.anandalokfoundation.com/