13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ কোথায় বাংলাদেশ আর কোথায় পাকিস্তান: মোদি

admin
April 24, 2018 2:23 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ শেখ হাসিনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করে মোদি বলেন, একাত্তরে পাকিস্তান ভেঙে যে দেশটার জন্ম হলো তারা আজ পাকিস্তানকে ফেলে কোথায় এগিয়ে গেছে। আজ কোথায় বাংলাদেশ আর কোথায় পাকিস্তান! ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আর্থ-সামাজিক উন্নয়নের প্রায় সব সূচকে পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে গেছে বাংলাদেশ।

দিল্লি সফররত আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধিদলের সঙ্গে সোমবার (২৩ এপ্রিল) সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন। এ সময় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। খবর বিবিসি বাংলা।ভারতে ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণেই আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ভারত সফরে গেছেন। দলটির নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিকেলে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের সময় ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে ও মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অতীতের মতো সব সময় বাংলাদেশের দুঃসময়ে ভারত পাশে থাকবে। এছাড়া আঞ্চলিক অন্য সকল সমস্যার মতো তিস্তার সমস্যাও অচিরেই সমাধান করা হবে বলেও জানান মোদি।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় বাংলাদেশের ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসা কুড়িয়েছে। রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে ভারত শিগগিরই উদ্যোগ নেবে বলেও জানান তিনি। ৫ সদস্যের প্রতিনিধিদের সঙ্গে একান্তে আলোচনার পর নরেন্দ্র মোদি প্রতিনিধিদলের অন্য সকল সদস্যের সাথে কুশল বিনিময় করেন। এসময় দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/