13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

তারেক রহমানকে বাংলাদেশি পাসপোর্ট দেখানোর আহ্বানঃ স্বপন

admin
April 23, 2018 7:04 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশি পাসপোর্ট দেখানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, ব্রিটিশ হোম অফিসের মাধ্যমে ডাকযোগে বাংলাদেশের পাসপোর্ট স্যারেন্ডার করেছেন তারেক রহমান। তার কাছে বাংলাদেশি পাসপোর্ট থাকলে দেখাক।

সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু প্রমুখ।

এর আগে পাসপোর্ট জমা দেওয়ার বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে উকিল নোটিস পাঠান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।‘তারেক রহমান বাংলাদেশের সবুজ পাসপোর্ট হাই কমিশনে জমা দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন’- এমন বক্তব্য আগামী ১০ দিনের মধ্যে প্রত্যাহার করা না হলে দেওয়ানি ও ফৌজদারি আইনে মামলা করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে ওই নোটিসে।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল আরটিভি অনলাইনকে বলেন, সোমবার দুপুরে রেজিস্টার্ড ডাকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বরাবরে পাঠানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/