13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিজেপির সঙ্গে আওয়ামী লীগের বৈঠক আজ

admin
April 23, 2018 4:13 pm
Link Copied!

নিশেষ প্রতিবেদকঃ ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল দেশটিতে সফরে রয়েছেন। প্রতিনিধি দলটি আজ (সোমবার) বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে গতকাল (রোববার) প্রতিনিধি দলটি ভারত সফরে যান। ভারতে পৌঁছে গতকাল (রোববার) বিকেলে রাজঘাটে মহাত্মা গান্ধী মেমোরিয়ালে শ্রদ্ধা নিবেদন এবং ‘হুমায়ুন টোম্ব’ পরিদর্শন করেন তারা।

আজ (সোমবার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ ছাড়াও প্রবাসী ভারতীয় কেন্দ্র এবং লোকসভা পরিদর্শন করবেন। বিকেলে ভারতীয় জনতা পার্টির সাধারণ সম্পাদক রাম মাধবের সঙ্গে এক বৈঠকে মিলিত হবেন এবং তার নিমন্ত্রণে এক নৈশভোজে অংশ নেবেন প্রতিনিধি দলের সদস্যরা।

ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রেসিডিয়াম সদস্য পীযূষকান্তি ভট্টাচার্য্য, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, মিসবাহউদ্দিন সিরাজ, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাস, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং সদস্য গোলাম কিবরিয়া রাব্বানী চিনু।

দলটির নীতিনির্ধারক পর্যায়ের নেতারা বলছেন, সরকারের সঙ্গে বিভিন্ন দেশের কূটনৈতিক সম্পর্ক অতীতের যেকোনো সময়ের চেয়ে ভালো। এখন এসব দেশ সফর করলে তাদের সঙ্গে বর্তমান সরকারের কূটনৈতিক সম্পর্ক আরও জোরদার হবে।

http://www.anandalokfoundation.com/