13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হামলাকারীদের শনাক্ত করতেই তাদের ডাকা হচ্ছে: ডিবি

admin
April 17, 2018 4:09 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  হামলাকারীদের শনাক্ত করতেই তাদের ডাকা হচ্ছে।কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে চোখ বেঁধে তুলে নেওয়ার অভিযোগ সত্য নয় বলে দাবি করলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

আবদুল বাতেন বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে আমাদের কোনো অবস্থান নেই। যা হয়েছে এটা একটি ভুল বোঝাবুঝি। তবে উপাচার্যের বাসায় হামলার ঘটনায় করা মামলার তদন্ত করছে ডিবি।এ জন্য একাধিক শিক্ষার্থীকে বিভিন্ন সময়ে ডিবি কার্যালয়ে ডাকা হচ্ছে। হামলাকারীদের শনাক্ত করতেই তাদের ডাকা হচ্ছে। এখন পর্যন্ত তদন্তের যথেষ্ট অগ্রগতি হয়েছে।

ডিবি যুগ্ম কমিশনার বলেন, কোটা সংস্কার আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে আমাদের  সরাসরি কোনো অভিযোগ নেই। তারা মামলা প্রত্যাহারে দাবি করেছে। কিন্তু সেজন্য তাদের ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়নি।তারা যে বক্তব্য দিয়েছেন, এর ব্যাখ্যা তারাই দিতে পারবেন।

সোমবার কোটা সংস্কার আন্দোলনের ঘটনায় দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানানোর দুই ঘণ্টার মধ্যে আন্দোলনকারী তিন নেতাকে তুলে নিয়ে যায় পুলিশ। তাদের চোখ বেঁধে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। দ্রুত ওই খবর ছড়িয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠলে এক ঘণ্টার মধ্যে তিন নেতাকে ছেড়ে দেওয়া হয়।

http://www.anandalokfoundation.com/