13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জেলা প্রশাসকের কাছে কোটা বহালে মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি

admin
April 12, 2018 10:44 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য বর্তমানে যে কোটা চালু আছে তা অব্যাহত রাখতে ঢাকা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ।বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা জেলা প্রশাসকের কাছে এ স্মারকপিলি প্রদান করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা মহানগর ইউনিটের কমান্ডার আমির হোসেন মোল্লা।

এর আগে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা জেলা প্রশাসকের কার্যলয়ের বাইরে রাস্তার পাশে ব্যানার নিয়ে মানববন্ধন করেন। এসময় তারা কোটা বাতিলের আন্দোলনকে অনৈতিক বিধি বহিভূত ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ড হিসেবে উল্লেখ করেন। তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা যেন বহাল রাখা হয়। এছাড়া স্বাধীনতা বিরোধিতাকারীদের সন্তানদের কোটাবিরোধী সহিংস আন্দোলন থেকে বিরত রাখতে হবে। মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা পূর্বের ন্যায় চালু রাখার নির্দেশ প্রদান করে দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে আনতে হবে।

স্মারকলিপিতে আরও উল্লেখ করেন, আমরা মুক্তিযোদ্ধারা হতাশাগ্রস্ত। গত কয়েক মাস যাবত রাজাকার, আল বদর, আল-শামস, জামায়াত, শিবির ও বিএনপির সন্তানরা অহেতুক মুক্তিযোদ্ধা সন্তানদের কোটার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় সভা সমাবেশ করছে। এমনকি হাইকোর্টে কোটা বন্ধের জন্য মামলা দায়ের করেছে। স্বৈরাচার বিএনপি, জামায়াত, শিবির, রাজাকার, আল বদর, আল-শামস, ফ্রিডম পার্টির প্রেতাত্ন সন্তানরা কোন প্রকার সভা-সমাবেশ করতে না পারে।

http://www.anandalokfoundation.com/