13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গুগল ও ফেসবুকের বিজ্ঞাপনে কর বসছেঃ অর্থমন্ত্রী।

admin
April 10, 2018 1:42 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বিজ্ঞাপনের মাধ্যমে বিদেশে টাকা পাচার রোধে আগামী বাজেটে ফেসবুক ও গুগলের ওপর করারোপ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সোমবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অর্থমন্ত্রীর সঙ্গে গণমাধ্যম প্রতিনিধিদের বাজেট পূর্ব আলোচনা শেষে এসব কথা জানান অর্থমন্ত্রী।অনলাইনে ফেসবুক ও গুগলের মতো বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো বিশ্বের অন্য দেশে কর দিলেও বাংলাদেশে করমুক্ত ছিল বলে জানান অর্থমন্ত্রী।

ফেসবুক ও গুগলের ওপর করারোপের ব্যাপারে অর্থমন্ত্রী বলেন, ‘এটা আমরা করতে যাচ্ছি এখন। আমরা তাদের কাছে জানতে চাইব কীভাবে তারা তা ট্রান্সফার করে। তখন তাদের যে ইনকাম, তার ওপর আমরা ট্যাক্স বসাব।’

ফেসবুক ও গুগলের কর দেওয়ার বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘সবখানেই তারা দেয়। ভারতেও দিচ্ছে। এখানে দিচ্ছে না।’এ ছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে করের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান মন্ত্রী। তবে এই কর শিক্ষার্থীদের কাছ থেকে যেন না নেওয়া হয়, সে বিষয়ে নির্দেশনা থাকবে বলেও জানান তিনি।

এ ছাড়া আগামী বাজেটে ভারতীয় চ্যানেলগুলোকে অধিক করারোপ এবং বাধ্যতামূলকভাবে ক্যাবল সংযোগ ডিজিটালাইজেশনের সিদ্ধান্ত দেওয়া হবে বলেও জানান অর্থমন্ত্রী।

 

http://www.anandalokfoundation.com/