13yercelebration
ঢাকা
শিরোনাম

জিআই হিসেবে স্বীকৃতি প্রদানের পাশাপাশি পণ্যের গুণগত মানের দিকে নজর দিতে হবে -শিল্পমন্ত্রী

ইউএস স্টেট ডিপার্টমেন্টের বাংলাদেশ ২০২৩ হিউম্যান রাইটস রিপোর্ট

দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য -স্থানীয় সরকার মন্ত্রী

শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে তরুণদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করবে -স্বাস্থ্য মন্ত্রী

তাপদাহ না কমলে শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে তিন বিকল্প ভাবছে নীতি নির্ধারণী

সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় ও সমাপনী অনুষ্ঠিত 

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়   

আজকের সর্বশেষ সবখবর

ভিসির বাড়িতে হামলাকারীরা কেউ ছাড় পাবে না: কাদের

admin
April 10, 2018 1:12 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ভিসির বাড়িতে হামলা এটা কেমন বর্বরতা। এ নারকীয় বর্বরতার সঙ্গে যারা জড়িত তাদের কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, হামলাকারীরা বাড়ির সকল স্থানে আক্রমণ চালিয়েছেন। বাড়ির বেড রুম, বাথরুম সকল স্থানে তারা হামলা চালিয়েছে। তারা পুরো বাড়িই তছনছ করেছে। বাড়ির আসবাবপত্র বাহিরে এনে আগুন ধরিয়ে দিয়েছে। ভিসির পরিবারের সোনাও লুটপাট করেছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)উপাচার্যের বাসভবন পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।এসময় ওবায়দুল কাদেরের সঙ্গে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য ড. মো. আখতারুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার সন্ধ্যায় উপাচার্যের বাসভবনে সংঘটিত ভাংচুর, অগ্নি-সংযোগের ঘটনা খতিয়ে দেখতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনস্থ কনফারেন্স রুমে জরুরি সিন্ডিকেট সভায় এ তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদকে।কমিটির অন্য সদস্যরা হলেন- আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোসাম্মৎ নীলিমা আকতার, সিনেট ও সিন্ডিকেট সদস্য এসএম বাহালুল মজনুন, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. মোয়াজ্জম হোসেন মোল্লাহ।

কমিটিকে বর্ণিত ঘটনার ক্ষয়ক্ষতি নিরূপণ ও দোষীদের চিহ্নিত করে আগামী দুই সপ্তাহের মধ্যে তাদের প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে।চাকরির ক্ষেত্রে কোটা সংস্কারের দাবিতে রোববার রাতে ঢাকার শাহবাগে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালে কে বা কারা রাত দেড়টা থেকে আড়াইটার মধ্যে ভিসির বাড়িতে প্রবেশ করে ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

পরে রাত সাড়ে তিনটার দিকে উপাচার্য ড. আখতারুজ্জামান গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী তাকে ফোন করেছিলেন এবং তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন এ কাজ যারা করেছে তারা শিক্ষার্থী হতে পারে না।

http://www.anandalokfoundation.com/