13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ দফা দাবিতে ফের রাবি শিক্ষার্থীদের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

admin
April 9, 2018 12:57 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে ফের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০টার কিছুক্ষণ পর তারা সড়ক অবরোধ করে সেখানে অবস্থান নেন। এছাড়া কোনো বিভাগে ক্লাস অনুষ্ঠিত হয়নি বলে জানা গেছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে আসে। পরে সেখান থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয়।

এর আগে মধ্য রাতে বিক্ষোভ মিছিল করেছে রাবি শিক্ষার্থীরা। সোমবার রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে আবাসিক হলগুলো প্রদক্ষিণ করে প্রধান ফটকে এসে অবস্থান নেয়।

সেখানে কয়েক হাজার শিক্ষার্থী ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয়। এসময় শিক্ষার্থীরা রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

আন্দোলনকারীদের পাঁচ দফা দাবি হচ্ছে- সরকারি নিয়োগে কোটার পরিমাণ ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা, কোটার যোগ্য প্রার্থী না পেলে শূন্যপদে মেধায় নিয়োগ, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেয়া, সরকারি চাকরির ক্ষেত্রে অভিন্ন বয়সসীমা, নিয়োগ পরীক্ষায় একাধিকবার কোটার সুবিধা ব্যবহার না করা।

http://www.anandalokfoundation.com/