13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনে এলেও আলোচনায় আগ্রহী নয় আওয়ামী লীগ

admin
April 9, 2018 11:09 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বিএনপি নির্বাচনে না এলে গণতন্ত্রের ক্ষতি হবে স্বীকার করলেও সংলাপে আগ্রহী নয় । তবে দলের সিদ্ধান্ত অগ্রাহ্য করে অনেক বিএনপি নেতা ভোটে লড়বেন বলেও মনে করছেন দলটির নীতিনির্ধারকেরা। আর বিকল্প হিসেবে রাখছেন আবারো জাতীয় পার্টিসহ ১৪ দল শরীকদের নিয়ে নির্বাচনের পরিকল্পনা।

২০১৪ সালের পাঁচ জানুয়ারির নির্বাচন বয়কট করে বিএনপি। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হন আওয়ামী লীগের ১৫৩ প্রার্থী। সে সংসদের মেয়াদও শেষের পথে। আরেকটি নির্বাচন সামনে এলেও কাটেনি রাজনৈতিক সংকট, দুর্নীতি মামলায় কারাগারে আছেন খালেদা জিয়া। এরই মধ্যে দল প্রধানকে ছাড়া ভোটে না যাওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি।

তবে এসব প্রশ্নে সংলাপে আগ্রহী নয় আওয়ামী লীগ। তারা বলছে এবার ভোটে লড়া ছাড়া বিকল্প নেই দলটির।

বিএনপি শেষ পর্যন্ত ভোট বয়কটে অটল থাকলে আবারো জাতীয় পার্টিসহ ১৪ দল শরীকদের নিয়ে নির্বাচনে যাওয়ার কথা ভাবছে আওয়ামী লীগ। আর এতে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে অনেক বিএনপি নেতাই প্রার্থী হবেন বলে মনে করে ক্ষমতাসীন দল। পাশাপাশি বিএনপি ভাঙ্গার ষড়যন্ত্রের অভিযোগ নাকচ করছে তারা।

এছাড়া নির্বাচনের বদলে বিএনপি সহিংসতার দিকে গেলে কড়া জবাবের হুঁশিয়ারিও দিচ্ছে আওয়ামী লীগ। ভোট প্রশ্নে আমলে নিচ্ছে না বিদেশি চাপকে।

http://www.anandalokfoundation.com/