13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাগুরার শ্রীপুরে দুই পক্ষের তুমুল সংঘর্ষ, নিহত ১, আহত ২৫

admin
April 8, 2018 11:04 am
Link Copied!

জাহিদুল ইসলাম সেতু: মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুর উপজেলার কাজলী-মর্তুজাপুর গ্রামে আজ শনিবার সকালে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় মর্তুজাপুর গ্রামের আনিচুর রহমান (৪০) নামে একজন নিহত হয়েছেন। এ-সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ১০টি গুলি ছোড়ে পুলিশ। সকাল আটটা থেকে শুরু হওয়া ওই সংঘর্ষ অন্তত ২০টি বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়। সংঘর্ষে দুই পক্ষে সহস্রাধিক মানুষ অংশ নেয়।

নিহত আনিচুর রহমান মর্তুজাপুর গ্রামের হারুন মিয়ার ছেলে। আহতদের মধ্যে ইমলাল মোল্লা (৩৮) ও কুদ্দুস মোল্লা (৩৫) নামে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত্যুর সংবাদ জানাজানি হলে নুরুল মোল্লা গ্রুপের লোকজন প্রতিপক্ষ পবন-রফিকুল গ্রুপের লোকজনদের বাড়ি-ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছে বলে জানা যায়।

নিহত আনিচের ভাই জিয়ারুল মোল্লা ও পুলিশ জানান, উপজেলার কাজলী মর্তুজাপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চেয়ারম্যান নুরুল হোসেন মোল্লা-হান্নান মেম্বার গ্রুপ ও পবন-রফিকুল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জের ধরে আজ শনিবার সকালে উভয় গ্রুপের লোকজন কাজলী-কাবিলপুর মাঠের মধ্যে শত শত লোকজন দেশীয় অস্ত্র ও লাঠি-সোটা নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। এ-সংঘর্ষে নুরুল মোল্লা গ্রুপের আনিচুর রহমান প্রতিপক্ষের ধারাল অস্ত্রের আঘাতে মারাত্মক আহত হন। আহত অবস্থায় আনিচুরকে মাগুরা সদর হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু ঘটে। তবে মৃত্যুর সংবাদ জানাজানি হলে অন্যান্য আহতরা স্থানীয়ভাবে বিভিন্ন স্থানে গোপনীয়ভাবে চিকিৎসা গ্রহণ করছে।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মো. মাহাবুবুর রহমান বলেন, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বেশকিছু ফাঁকাগুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এঘটনায় মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম এলাকা পরিদর্শন করেছেন। তিনি জানান, নিহত আনিচুর গত ৭ মার্চ রাতে মর্তুজাপুর গ্রামের উইলিয়াম নামে এক যুবকের দু’পা কর্তন মামলার প্রধান আসামি ছিল। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ১০টি গুলি ছুড়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/