13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গাড়ি থেকে নেমে হেঁটেই লিফটের পথ ধরেন খালেদা জিয়া

admin
April 7, 2018 4:10 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য এলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য হুইল চেয়ার প্রস্তুত রাখা হয়। তবে কালো গাড়ি থেকে নেমে তিনি হেঁটেই লিফটের পথ ধরেন।

শনিবার বেলা ঠিক সাড়ে ১১টায় তিনি বঙ্গবন্ধু মেডিকেলে এসে পৌছান। গাড়ি থেকে নামার সময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন  তার সঙ্গে ছিলেন। পরে লিফটে পঞ্চম তলায়  ৫১২ নাম্বার কেবিনে নিয়ে যাওয়া হয় খালেদা জিয়াকে। সেখানে আগে থেকেই প্রস্তুত ছিলো কেবিনটি।এদিকে বঙ্গবন্ধু মেডিকেলের সামনে বিএনপি নেতাকর্মীরা ভিড় করে বিক্ষোভ শুরু করলে লাঠিপেটা করে পুলিশ। বিক্ষোভ থেকে ৪ জনকে আটক করা হয়।

এর আগে শনিবার সকাল সোয়া ১১টার দিকে খালেদা জিয়াকে কালো রঙের একটি গাড়িতে করে বের করা হয়। র‌্যাবের পাহারায় গাড়িটি বিএসএমইউতে নেয়া হয়। সাড়ে এগোরোটায় বঙ্গবন্ধু মেডিকেলে পৌছান খালেদা জিয়া।

বিএসএমএমইউ সংলগ্ন শাহবাগ মোড়ে পুলিশের একটি প্রিজন ভ্যান রয়েছে সকাল থেকে, আছে জলকামানের গাড়িও। এদিকে বিএসএমএমইউতে তার জন্যে একটি কেবিনও প্রস্তুত রাখা হয়।  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ট্রেজারার আলী আসগর মোড়ল আরটিভি অনলাইনকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, কারা কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে কেবিন রেডি করে রাখা হয়েছে।

আলী আসগর আরও বলেন, তার স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ড প্রস্তুত আছে। তারাই খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
গেলো ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হয় বেগম খালেদা জিয়ার। এরপর থেকে তিনি পুরানো ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে বন্দী আছেন।

এর আগে খালেদার মেডিকেল বোর্ড গঠন করা হয়। এতে ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক মো. শামসুজ্জামানকে প্রধান করে ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন) সদস্য রাখা হয়। এই মেডিকেল বোর্ড গত সপ্তাহে কারাগারে বিএনপি চেয়ারপারসনকে দেখে এসে জানিয়েছিল, তার অসুস্থতা গুরুতর নয়।

তবে বিএনপির নেতারা বারবার দাবি করে আসছেন, খালেদা জিয়া গুরুতর অসু্স্থ। তারা এই নেত্রীকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোরও দাবি জানিয়ে আসছেন।

http://www.anandalokfoundation.com/