13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আনোয়ারায় স্কুল ছাত্রীকে ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা, অবশেষে মামলা

admin
April 6, 2018 6:21 pm
Link Copied!

চট্টগ্রাম ব্যুরো: আনোয়ারা সদর ইউনিয়নের সরস্বতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রী (৭) কে ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে কুচক্রীমহল। অবশেষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঘটনার ১০দিন পর এলাকাবাসী ও প্রশাসনের সহযোগিতায় ভিকটিমের বাবা বাদী হয়ে অভিযুক্ত রুবেল দাশের (২৫) বিরুদ্ধে থানায় মামলা (নং ০২ তারিখ–০৩–০৪–১৮) করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৪ মার্চ স্কুল ছাত্রীটিকে পার্শ্ববর্তী বাসার বখাটে যুবক রুবেল খেলার মাঠ থেকে ধরে নিয়ে তার বসতঘরে আটকে রেখে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনা কাউকে না জানাতে শিশুটিকে ভয়ভীতি দেখায়। তারপরও ভিকটিম শিশুটি পাশের বাসার এক মাসির নিকট ঘটনাটি খুলে বলে। তিনি শিশুটির বাবা–মাকে বিষয়টি জানালে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছাত্রীর বাবা–মা ঘটনাটি এলাকার লোকজনকে জানালে এরই মাঝে স্থানীয় একটি কুচক্রীমহল প্রভাবশালীদের ছত্রছায়ায় ভিকটিমের পরিবারকে ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে রাখে। ঘটনাটি সালিশের মাধ্যমে ধামাচাপা দেয়ার চেষ্টা চালানো হয়। ঘটনার কয়েকদিন পর এসব প্রভাবশালীরা স্থানীয় একটি মন্দিরে সালিশি বৈঠকে ধর্ষক রুবেলের পরিবার অপরাধ স্বীকার করে ৫০হাজার টাকা ক্ষতিপূরণ দিতে রাজি হয়। তবে তিপূরণের টাকা পরিশোধ করতে এক বছর সময় চাইলে সমঝোতার চেষ্টা ব্যর্থ হয়।

এলাকাবাসী জানায়, এইভাবে নানা নাটকীয়তায় ১০দিন অতিবাহিত হওয়ার পর গতকাল মঙ্গলবার আনোয়ারা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক অনুপম চক্রবর্তী বাবুর সার্বিক সহযোগিতায় ক্ষতিগ্রস্ত পরিবার জিম্মি দশা থেকে বেরিয়ে এসে থানায় মামলা করেন। তার আগে ঘটনাটি জানাজানি হলে বিদ্যালয়ের শিক্ষক–শিক্ষার্থী ও এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার গৌতম বাড়ৈ ও পুলিশ প্রশাসনের কাছে ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এব্যাপারে জানতে চাইলে শিশুটির পিতা বলেন, আমার শিশু কন্যাকে ধর্ষণের ঘটনার পর থেকে বিশেষ মহলের চাপে জিম্মি হয়ে পড়ি। তারা সালিশের নামে ৫০ হাজার টাকা দিয়ে আমার মেয়ের ইজ্জত কিনতে চাইলে রাজি না হয়ে এলাকাবাসীর সহায়তায় থানায় মামলা দায়ের করি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল মনছুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এই ঘটনার শাস্তি দাবি করে প্রশাসনকে অবহিত করেছি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহবুব মিল্কি বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। প্রাথমিকভাবে পুলিশের তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। শিশুটির বাবা গতকাল থানায় অভিযোগ দায়ের করলে নারী ও শিশু নির্যাতন আইনের ৯ (১) ধারায় ধর্ষণ মামলা রেকর্ড করা হয়েছে। ধর্ষক রুবেল দাশকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

http://www.anandalokfoundation.com/