13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাজীবের শিক্ষাগত যোগ্যতা অনুসারে চাকরির ব্যবস্থা করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

admin
April 5, 2018 5:57 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ দুই বাসের রেষারেষিতে হাত হারানো রাজীব সুস্থ হওয়ার পর তাকে চাকরির ব্যবস্থা করে দেয়া হবে। জানালেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীবকে দেখতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজীবের জীবন রক্ষা করাই এখন বড় দায়িত্ব। রাজীব আগেই মা-বাবাকে হারিয়েছে। তার দুটো ছোট ভাই আছে। তাই তার শিক্ষাগত যোগ্যতা অনুসারে তাকে চাকরির ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজীবের সুচিকিৎসার জন্য সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। চিকিৎসার সমস্ত খরচ বহন করবে সরকার।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর রাজীবকে শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা বিল হয় ১ লাখ ২৬ হাজার টাকা। শমরিতা হাসপাতালে রাজীবের চিকিৎসার বিলটি পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখার পর সরকারের পক্ষ থেকে বিল দিয়ে দেয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ দুর্ঘটনায় দোষীদের সম্পূর্ণ আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে।

রাজীব হোসেনের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের নিয়ে সাত সদস্যের একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় হাসপাতালের অর্থোপেডিকস বিভাগের প্রধান শামসুজ্জামান শাহীনের নেতৃত্বে এ বোর্ড গঠন করা হয়।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার সামনে দুই বাসের রেষারেষিতে তিতুমীর কলেজের কলেজের স্নাতক পর্যায়ের ছাত্র রাজীব হোসেনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায়। তিন ভাইয়ের মধ্যে রাজীব সবার বড়। বাড়ি পটুয়াখালীর বাউফলের দাসপাড়ায়। রাজীব টিউশনি করতেন এবং চাচা ও খালাসহ সবার সহযোগিতায় পড়াশোনা চালিয়ে নিচ্ছিলেন।

http://www.anandalokfoundation.com/