13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

২২ এপ্রিল পর্যন্ত খালেদা জিয়ার জামিন

admin
April 5, 2018 1:53 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ অসুস্থতার কারণে আজ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।

বৃহস্পতিবার সকালে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য তাকে হাজির করার কথা থাকলেও তার অনুপস্থিতিতেই চলে মামলার কার্যক্রম। পরে আদালত এ মামলায় বেগম খালেদা জিয়াকে ২২শে এপ্রিল পর্যন্ত জামিন দেন।

ঢাকার ৫নং বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ আদেশ দেন। এদিকে এ মামলায় বেগম জিয়াকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানির জন্য আবেদন করেছেন দুদকের আইনজীবী।

এর আগে ২৮ মার্চ ঢাকার ৫নং বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান ৫ এপ্রিল পর্যন্ত খালেদা জিয়ার জামিন বৃদ্ধি করেন।

২২ ফেব্রুয়ারি এ মামলায় দুদকের পক্ষ থেকে প্রোডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করা হয়। দুদকের করা ওই আবেদনের ওপর ২৬ ফেব্রুয়ারি শুনানি হয়। ওই দিন খালেদা জিয়ার আইনজীবীরা প্রোডাকশন ওয়ারেন্ট জারির বিরোধিতা করেছিলেন। শুনানি শেষে ১৩ মার্চ আদালত খালেদা জিয়াকে আদালতে হাজির করার আদেশ দেন। ২৮ মার্চ খালেদা জিয়ার আদালতে হাজিরের দিন ধার্য থাকলেও অসুস্থতার কারণে কারা কর্তৃপক্ষ তাকে হাজির করেননি।

গেল ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড দেয়া হয় বেগম জিয়াকে। এরপর থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরান কারাগারে কারাবাস করছেন।

http://www.anandalokfoundation.com/