13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আট বছর পর রোববার চাঁদপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

admin
March 31, 2018 11:20 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ আট বছর পর উপহার নিয়ে আগামী রোববার চাঁদপুর যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। বিকেলে তিনি চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে শহরজুড়ে নেয়া হচ্ছে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। গেট, তোরণ, ফেস্টুন ও ব্যানারে সাজানো হচ্ছে পুরো শহর। দীর্ঘদিন পর প্রধানমন্ত্রীর এই সফরে নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। শহরের বাবুরহাট পুলিশ লাইন থেকে স্টেডিয়াম পর্যন্ত সড়কের দুই পাশে বড় বড় বিলবোর্ড আর তোরণে শোভা পাচ্ছে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড। আসন্ন সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা তোরণ ও বিলবোর্ড দিয়ে অভিনন্দন জানিয়ে সড়ক সাজিয়ে তুলছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ জানান, প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি পর্যবেক্ষণে ইতোমধ্যে কেন্দ্রীয় একাধিক নেতা চাঁদপুর ঘুরে গেছেন। স্থানীয় সংসদ সদস্যরা জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের সঙ্গে সার্বক্ষণিক তদারকি করছেন। বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চূড়ান্ত সফরসূচি পাঠানো হয়েছে।

এবার আট বছর পর চাঁদপুর আসছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বশেষ ২০১০ সালের ২৫ এপ্রিল তিনি চাঁদপুর সফর করেন। ওই সময়ে চাঁদপুরের গুনরাজদী বালুর মাঠে ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ১৯৯৯ সালের ২৮ নভেম্বর চাঁদপুর সফরকালে নতুনবাজার-পুরানবাজার সেতু ও চাঁদপুর পৌর অডিটরিয়ামের ভিত্তিফলক স্থাপন এবং জেলা কালেক্টরেট ভবন ও আদালত ভবনের ভিত্তিফলক উন্মোচন করেন।

চাঁদপুরে ৪৮টি উন্নয়ন প্রকল্পের মধ্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ২৫টির আর উদ্বোধন করবেন ২৩টির। উদ্বোধন করা উল্লেখযোগ্য প্রকল্পগুলো হচ্ছে: চাঁদপুর পৌরসভার দুটি পানি শোধনাগার, চাঁদপুর সরকারি কলেজের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাস, পুরানবাজার ডিগ্রি কলেজের চতুর্থতলা একাডেমিক ভবন, মতলবে ধনাগোদা নদীর ওপর মতলব সেতু, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি ও মেঘনা নদীর ভাঙন থেকে রক্ষায় পুরানবাজার, ইব্রাহীমপুর, সাখুয়া, চাঁদপুর সেচ প্রকল্পের হাইমচর এলাকার তীর সংরক্ষণ প্রকল্প।

http://www.anandalokfoundation.com/