13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাতে খালেদা জিয়ার বিরুদ্ধে দুদক মামলা দিয়েছিল: রিজভী

admin
March 29, 2018 2:45 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাড়ানোর জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনকে সম্পূর্ণ বেআইনি বললেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

রিজভী আহমেদ বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাজা বৃদ্ধির জন্য দুদক কর্তৃক রিভিউ পিটিশন দাখিল সম্পূর্ণরূপে বেআইনি। কেননা এটি দুদকের আইনে নেই। উচ্চ আদালতের বিচারপতিদ্বয় বলেছেন-বিষয়টি আইনে আছে কি না সেটির ব্যাখ্যা প্রয়োজন।

তিনি বলেন, স্বপ্রণোদিত হয়ে নয়, সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাতে এবং রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই খালেদা জিয়ার বিরুদ্ধে দুদক মামলা দিয়েছিল। একই কারণে এখন সাজা বাড়ানোর আবেদন করেছে।

দেশে চলতে থাকা ১৩৩ স্থানীয় সরকার নির্বাচন নিয়ে রিজভী বলেন, নির্বাচন কমিশন সবকিছু জেনেও এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

বিএনপি এ নেতা আরও বলেন, গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন-নির্বাচনকালীন সরকার হবে বর্তমান সংসদে প্রতিনিধিত্বশীল সদস্যদের নিয়ে। আপনি ঠিকই বলেছেন-কারণ এজন্যই আপনি কয়েকদিন আগে বলেছিলেন যে, সামনে নির্বাচনে আমাদের বিজয় নিশ্চিত, এটি শুধু আনুষ্ঠানিকতা মাত্র। সুতরাং একতরফা নির্বাচন করতে আপনারা যে সবকিছু ঠিকঠাক করে রেখেছেন এটি কারো জানতে বাকি নেই।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম।

http://www.anandalokfoundation.com/