13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলবে : প্রধানমন্ত্রী

admin
March 29, 2018 12:25 am
Link Copied!

খেলাধুলা ও সাংস্কৃতি বিকাশের মধ্য দিয়ে শিশুরা যোগ্য নাগরিক হয়ে উঠছে। আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিনি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৭ বিজয়ীদের পুরস্কার বিতরণকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খেলাধুলায়  এরইমধ্যেই মেয়েরা যোগ্যতার প্রমাণ রেখেছে, ভবিষ্যতে আরও সফলতা বয়ে আনবে। মেয়েরা সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও ভারতে সাফ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয়েছে। এসব খেলোয়াড়রা এখান থেকেই উঠে এসেছে। আমার আশা আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলবে।

বিকেল তিনটায় মেয়েদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের ফাইনাল হয়। ফাইনালে ঝিনাইদহের শৈলকুপার দোহার সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৫-৪ গোলে ময়মনসিংহের নান্দাইলের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে শিরোপা জিতেছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

এছাড়া একই মাঠে সকাল ১১ টায় ছেলেদের বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনাল খেলা হয়। কক্সবাজারের পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে পাবনার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

২০১৭ সালে শুরু হওয়া সারা দেশ হতে বিভিন্ন ধাপে প্রাথমিক বিদ্যালয়গুলো লড়াই করে ফাইনালে উঠে। টুর্নামেন্টের আয়োজক ছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সারাদেশ থেকে এ টুর্নামেন্টে ছেলেদের গ্রুপে ৬৪,৬৮৮ এবং মেয়েদের গ্রুপে ৬৪,৬৮৩ স্কুল অংশ নেয়।

http://www.anandalokfoundation.com/