13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পেরেরার সঙ্গে আচরণে সোহানের দুঃখ প্রকাশ, টাইগারদের পাশে সুজন

admin
March 20, 2018 4:51 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ মেলবোর্ন থেকে কলোম্বো আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের বলি হতে হয়েছে টাইগারদের। তাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে সাকিবের প্রতিবাদ নিয়ে সমালোচনা হলেও দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন দাঁড়াচ্ছেন অধিনায়কের পাশে। তবে প্রতিবাদে আরো একটু সংযত হতে পারতেন সাকিব। অন্যদিকে পেরারার সাথে অনাকাঙ্খিত আচরণের জন্য দু:খ প্রকাশ করেছেন নুরুল হাসান সোহান।

শ্রীলঙ্কার বিপক্ষে স্নায়ুচাপের ম্যাচে টাইগারদের অন্যরকম চেহারা দেখেছে ক্রিকেট বিশ্ব। ভারত-শ্রীলঙ্কার চোখে এখনও নবীন এই দলটি নিদাহাস ট্রফিতে জানান দিয়েছে প্রয়োজনে মাঠের বাইরেও কঠোর হতে পারে তারা। আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ না খেলার মত কঠিন সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন অধিনায়ক সাকিব। শেষ পর্যন্ত ম্যানেজমেন্টের হস্তক্ষেপে ঠান্ডা হয় পরিস্থিতি।

সাকিবের এই রুদ্রমূর্তি টাইগার ভক্তদের মন জয় করলেও গাভাস্কারের মতো কিংবদন্তীরা এই আচরণের সমালোচনা করেছেন। শুদ্ধ ক্রিকেট প্রেমীরাও বলছেন এই আচরণ গ্রহণযোগ্য নয়। তবে সাবেক অধিনায়ক সুজন পাশে দাঁড়াচ্ছেন দলের তাঁর মতে এমন প্রতিক্রিয়া জানানোর প্রয়োজন ছিলো সে সময়ে।

ম্যাচের শেষ মুহুর্তে দুই দলের ক্রিকেটাররা জড়িয়ে পড়েন বাগবিতন্ডায়। তবে সোহান-পেরেরা কাণ্ড ছাড়িয়ে গেছে সবকিছু। এজন্য জরিমানাও গুনতে হয়েছে টাইগারদের তরুণ সদস্যটিকে। সোহান বলছেন হিট অব দি মোমেন্টে ধরে রাখতে পারেননি মেজাজ ভবিষ্যতে সতর্ক থাকারও আশ্বাস দিচ্ছেন।

সাকিব-সোহানরা দোষ স্বীকার করেছে জরিমানা গুনেছেন। কিন্তু প্রতিপক্ষ দলের তরুণ ক্রিকেটারের সাথে অধিনায়ক থিসারা পেরেরা যে আচরণ করেছেন তা কতোটা গ্রহণযোগ্য সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

http://www.anandalokfoundation.com/