২১শে জুলাই, ২০১৮ ইং | ৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:৩৭
সর্বশেষ খবর
ত্রিদেশীয় সিরিজ চায় পাকিস্তান

বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ চায় পাকিস্তান

বিশেষ প্রতিবেদকঃ  বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান নাজাম শেঠি।

দল দুটির অপর প্রতিপক্ষ হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। ত্রিদেশীয় সিরিজটি যুক্তরাষ্ট্রে আয়োজন করতে চায় পিসিবি। এজন্য পাঁচ বছরের চুক্তি করতে চায় তারা। তবে এ ব্যাপারে কিছুই পাকাপাকি হয়নি, সবই প্রাথমিক আলোচনার পর্যায়ে রয়েছে।

২০০৯ সালের ৩ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের টেস্ট ম্যাচ চলাকালে গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে বোমা হামলা হয়। এতে ছয় পুলিশ সদস্যসহ আট জন নিহত হন। আহত হন শ্রীলঙ্কার ক্রিকেটারসহ কয়েকজন। ওই হামলার পর দেশটি সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)।

মাঝে জিম্বাবুয়ে ও আফগানিস্তান দল দেশটিতে সফর করলেও প্রথম সারির কোনো টেস্ট খেলুড়ে দল পাকিস্তানে খেলতে যায়নি। বোর্ডের পক্ষ থেকে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে তদবির চালানো হয়। বিশেষ করে শ্রীলঙ্কা ও বাংলাদেশ আনার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দ্বিপাক্ষিক সফরে রাজি করতে ব্যর্থ হয় পিসিবি। অন্যদিকে লঙ্কান বোর্ড সফরের ইচ্ছা প্রকাশ করলেও প্রাথমিকভাবে ক্রিকেটাররা এতে নারাজ হয়। সবশেষ গেলো বছরের ২৯ অক্টোবর লাহোরের একটি টি-টোয়েন্টি খেলে লঙ্কানরা।

২০১৭ সালে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আয়োজন দুবাইতে করা হয়। লাহোরে ওই আসরের সফল ফাইনাল আয়োজন করে। শুধু তাই নয় একই বছর বিশ্ব একাদশের বিপক্ষে এই মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান একাদশ। নিরাপদ আয়োজনের জন্য প্রশংসাও পায় তারা।

এবার ঘরের মাঠে আন্তর্জাতিক আসর নিয়মিত করার উদ্যোগ নিয়েছে পিসিবি। আর তাই আগামী মাসে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে মিকি আর্থারের শিষ্যরা। খবরটি নিশ্চিত করা টাইগারদের নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজনের আশা প্রকাশ করেছেন পিসিবি চেয়ারম্যান।

ভারতীয় গণমাধ্যম ফার্স্ট পোস্ট জানায়, আগামী আগস্টে ফ্লোরিডা ও হস্টনে সিরিজটি করার কথা ভাবছে পাকিস্তান বোর্ড।

পিসিবি চেয়ারম্যান জানিয়েছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড করাচিতে ১, ২ ও ৪ এপ্রিল তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলার বিষয়ে সম্মতি জানিয়েছে।

শেটি বলেন, তার আগে এ চলতি মাসের ২০ ও ২১ তারিখ লাহোরে পিএসএলের দুটি প্লে-অফ ম্যাচ এবং ২৫ তারিখ করাচিতে টুর্নামেন্টের ফাইনাল হবে। এভাবেই আমরা করাচিতে ক্রিকেট ফেরানোর পরিকল্পনা হাতে নিয়েছি।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.