13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে ১৪ দিনেও সন্ধান মিলেনি বেরোবি শিক্ষার্থী কল্পনার

admin
November 14, 2015 2:57 pm
Link Copied!

শেখ মামুন-উর-রশিদ, রংপুর ব্যুরো: রংপুর নগরীর মেডিকেল মোড় থেকে নিখোঁজ বেরোবি’র বাংলা বিভাগের শিক্ষার্থী কল্পনা বালার সন্ধান ১৪ দিনেও মিলেনি। পরিবারের দাবি ১ নভেম্বর দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মোড় থেকে নিখোঁজ হয় কল্পনা।

নিখোঁজ কল্পনার বাড়ি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার মহেশপুর গ্রামে। তার বাবার নাম থেলুরাম রায়। নিখোঁজ শিক্ষার্থী বেরোবি সংলগ্ন আশরতপুর সর্দার পাড়ার সাগর প্যালেস ছাত্রীনিবাসে থাকতেন। কল্পনা বালার ভাই নিরত চন্দ্র রায় জানান, ‘কল্পনার সাথে আমার ০৭ নভেম্বর মোবাইলে কয়েক মিনিট কথা হয়। সে (কল্পনা) বলে- আমাকে একটা বাড়িতে বন্দি করে রেখেছে। এর চারপাশে জঙ্গল কিছুই চিনতে পারছি না। গত ০১ নভেম্বর ভার্সিটি গেট থেকে মেডিকেল মোড় যাওয়ার জন্য অটোতে উঠি। তারপর অটো থেকে আমাকে কীভাবে কোথায় নিয়ে আসা হয়েছে আমি তা আর কিছুই বুঝতে পারিনা।’ এরপর ফোনটি কেটে যায় এবং বন্ধ পাওয়া যায়। তারপর থেকে কল্পনার সাথে আর যোগাযোগ করা সম্ভব হয়নি।’ ঘটনাটি জানার সাথে সাথে আমি র‌্যাব-১৩ অফিসে গিয়ে জানাই, পরে তারা থানায় সাধারণ ডায়েরি করার পরামর্শ দেন। পরে কোতোয়ালি থানায় এবিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি নং ৪৬০/০৭-১১-১৫) করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহির মুঠোফোনে  জানান,  ০৮ নভেম্বর জিডি এবং র্যাব অফিসে দায়েরকৃত অভিযোগের একটি করে কপি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) এস আই শফিক বরাবর দাখিল করি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাই। কিন্তু দুঃখের বিষয় হলো এখন পর্যন্ত এব্যাপারে প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো কার্যকর ভূমিকা পালন করেনি।

প্রক্টর এবং বাংলা বিভাগের বিভাগীয় প্রধানের বরাত দিয়ে নিখোঁজ ছাত্রী কল্পনা বালার ভাই বলেন, ‘তাঁরা আমাকে এ বিষয়ে থানায় যোগাযোগ করতে অনুরোধ করেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) শাহীনুর রহমান জানান, ‘কল্পনা বালা নামের শিক্ষার্থী কখন কীভাবে নিখোঁজ হয়েছে এবিষয়ে স্পষ্ট কিছু জানাতে পারেনি তার পরিবার। সে অপহৃত না নিজেই কোথাও গেছে এটাও স্পষ্ট নয়। তবে বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে। এবিষয়ে কোতোয়ালী থানার ওসি এবং বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়িতে,  র্যাব-১৩ অফিসে প্রশাসন (প্রক্টর অফিস) থেকে জানানো হয়েছে এবং বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জোড়ালো সুপারিশ করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/