১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:০৩
ববি হাজ্জাজের বই

শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে সরকার -ববি হাজ্জাজ

বিশেষ প্রতিবেদকঃ  বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। সদ্য শেষ হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের নজিরবিহীন রেকর্ড হয়েছে যদিও এটা নিয়ে বিগত দিনগুলোতেও অভিযোগ আমলে নেয় নাই সরকার। বললেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ।

আজ ২৩ ফেব্রুয়ারি, ২০১৮ইং তারিখ রোজঃ শুক্রবার বিকাল ৪.০০ ঘটিকায় অমর একুশে বই মেলায় তার লেখা প্রথম বই “JUST A THOUGHT: A Compilation” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন।

এনডিএম চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রশ্ন উঠেছে, বহুল বিতর্কিত তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারাকেই নতুন রুপে এই আইনে উপস্থাপন করা হয়েছে। উচ্চ আদালতের রায় থাকা সত্ত্বেও প্রকাশ্যে ইংরেজি সাইনবোর্ড ঝুলছে। ভাষার মাসে আমরা বিকৃতভাবে বাংলার ব্যবহার রোধ চাই। একুশ আমাদের শিখিয়েছে প্রতিবাদে গর্জে উঠা, মাথা নত না করা। আমরা আগামী প্রজন্মের মধ্য থেকে ভাষা শহীদ বরকত, জব্বারের মত নির্ভীক সৈনিক তৈরী করতে চাই যারা দেশের গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষার অতন্ত্র প্রহরী হিসাবে থাকবে। আর একটি ভালো বই পারে গণতন্ত্র রক্ষার নির্ভীক সৈনিক তৈরী করতে”।

প্রকাশনী সংস্থা এপিপিএল থেকে বের হওয়া বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এনডিএম মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ এম তাহের, এনডিএম চেয়ারম্যানের সহধর্মিনী ব্যারিষ্টার রাশনা ইমাম, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এপিপিএল এর ব্যবস্থাপনা পরিচালক আহমেদ সারোয়ার উদ্দৌলা।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.