13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে ভাষা সৈনিকদের স্মরণে ১শ এতিমদের খাওয়ালেন সাবেক মেয়র

admin
February 21, 2018 11:02 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি ॥ ২১ ফেব্রুয়ারি’২০১৮ঃ  মহান ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ ভাষা সৈনিকদের স্মরণে ১শ এতিম ইমাম ও আলেমদের দুপুরে খাওয়ালেন কালীগঞ্জ উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র এবং কেন্দ্রীয় যুবলীগ সদস্য মোস্তাফিজুর রহমান বিজু। এ উপলক্ষে বুধবার দুপুরে তার নিজস্ব বাসভবনে এক দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু বলেন, মাতৃভাষা বাংলার জন্য ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারি ঢাকার রাজপথে সালাম, বরকত, রফিকসহ অনেকে নিহত হন। আজ তাদের জন্য আমরা মাতৃভাষা বাংলায় কথা বলতে পারছি। তিনি আরো বলেন, ১৯৯৯ সালে ইউনেস্কো বাংলা ভাষা আন্দোলন, মানুষের ভাষা এবং কৃষ্টির অধিকারের প্রতি সম্মান জানিয়ে ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করে যা বৈশ্বিক পর্যায়ে প্রতি বছর গভীর শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপন করা হয়। সেই ভাষা শহীদের আতœার মাগফিরাত কামনা করে তিনি দোয়া মাহফিল ও উপজেলার ৬ টি এতিমখানা থেকে ১শ এতিম, ইমাম ও আলেমদের দুপুরের খাবারের ব্যবস্থা করেছেন।

দোয়া মাহফিল পূর্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সাবেক মেয়র বিজু বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/