13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মধুখালীতে র‌্যালী ও আলোচনা সভা

admin
February 21, 2018 10:20 pm
Link Copied!

সহিদুল ইসলাম, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি ২১ ফেব্রুয়ারী মঙ্গলবার : সারা বাংলঅ কাঁদিয়া মরে-যে রক্তের বানে ইতিহাস হলো লাল । যে মৃত্যুর গানে জীবন জাগে বিশাল ।।

আজ বুধবার একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় উপজেলা কেন্দ্রীয় শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, ১৪দলের শরীকদল, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন স্কুল কলেজ, আওয়ামী লীগ ও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ক্লাব ও সাংস্কৃতিক সংগঠন সহ অর্ধশতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠান শহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা নিবেদন করেন।

বুধবার ৮.০১ মিনিটে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে উপজেলা চেয়ারম্যান মো. আজিজুর রহমানের নেতৃত্বে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে বিশাল প্রভাত ফেরি বের করা হয়।

প্রভাত ফেরি শেষে উপজেলা আধুনিক মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)ও সহকারি কমিশনার (ভূমি) মো. মনজুর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের একুশের চেতনায় মূল প্রবন্ধ আলোচক ছিলেন সরকারি আইন উদ্দিন কলেজের বাংলা বিভাগের সহযোগি আধ্যপক বাসার আহমেদ, বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হাসান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু, মধুখালী থানা ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান, সাংবাদিক বিপ্লব চৌধুরী প্রমুখ।

অপর দিকে উপজেলার ব্যাসদী গ্রামে অবস্থিত রাশিদা নবী উচ্চ ও সরকারী প্রাথমিক বিদ্যালয় যৌথ ভাবে বিদ্যালয়ের অস্থায়ী শহীদ বেদীতে আলোচনা ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রাশিদা নবী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহসভাপতি শাহজাহান হেলালের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন রাশিদা নবী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তারিকুল ইসলাম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জিয়াউর রহমান জুয়েল, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদসদ্য মোঃ হাকিম সেক, মোঃ আবু জাফর বাবু মোল্যা, মোঃ আউয়ুব আলী মিয়া প্রমুখ।

এ সময় উভয় বিদ্যালয়ের শিক্ষক ,অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন । দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন রাশিদা নবী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মওলানা মোঃ ফরিদুল ইসলাম ।

অনুষ্ঠানের সভাপতি সবাইকে সাথে নিয়ে শহীদ বেদীতে শহীদদের স্মরনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ।

http://www.anandalokfoundation.com/