13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেক্সিকোয় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪

admin
February 18, 2018 11:15 am
Link Copied!

নিউজ ডেস্কঃ  মেক্সিকোয় সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এক শিশুসহ ১৪ জন নিহত হয়েছেন।

ভূমিকম্প আঘাত হানা একটি এলাকা পরিদর্শন সময় এ ঘটনাটি ঘটে। হেলিকপ্টারটিতে মেক্সিকোর স্বরাষ্ট্রমন্ত্রী ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ওয়াজাকা প্রদেশের গভর্নরও ছিলেন। তবে তারা অক্ষত আছেন। খবর বিবিসির।

স্বরাষ্ট্রমন্ত্রী আলফোনসো নাভাররেতে বলেছেন, অবতরণে ঠিক আগ মুহূর্তে ওই হেলিকপ্টারের পাইলট নিয়ন্ত্রণ হারান।

এ দুর্ঘটনায় তিনি ও ওয়াজাকার গভর্নর গুরুতর কোনো আঘাত পাননি বলে টেলিভিশন নেটওয়ার্ক তেলেভিসাকে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী নাভাররেতে।

হেলিকপ্টারটি সান্তিয়াগো জামিউতেপ্যাকির খোলা মাঠে অবতরণ করার সময় দুটি ভ্যানের ওপর পড়ে বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

হেলিকপ্টারে থাকা ঊর্ধ্বতন কর্মকর্তারা রক্ষা পেলেও নিচে থাকা ১২ জন ঘটনাস্থলেই নিহত হন। অপর দুইজন হাসপাতালে নেয়ার পর মারা যান। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ওয়াজাকার অ্যাটর্নি জেনারেলের দপ্তর। এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় সাত দশমিক দুই মাত্রার শক্তিশালী ভূমিকম্পে ওয়াজাকা প্রদেশ ও মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটি কেঁপে ওঠে। এরপরই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন ওই ঊর্ধ্বতন কর্মকর্তারা। ওই ভূমিকম্পের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে গেলো বছরের সেপ্টেম্বরে মেক্সিকোতে দুটি ভূমিকম্পের আঘাতে অন্তত ২১৭ জন নিহত হয়েছিলেন। তখনকার ওই ভূমিকম্পে বিধ্বস্ত ভবনগুলো এখনও পড়ে আছে। পৃথিবীর ভূমিকম্প প্রবণ অঞ্চলগুলোর মধ্যে মেক্সিকো অন্যতম।

http://www.anandalokfoundation.com/