13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামীলীগ চায় ধরে রাখতে, দূর্গ উদ্ধারে মরিয়া জাপা

admin
February 15, 2018 8:32 pm
Link Copied!

 শেখ মামুন-উর-রশিদ, সুন্দরগঞ্জ, গাইবান্ধা থেকে ॥  গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের দ্বিতীয় দফায় উপ-নির্বাচন আগামী ১৩ই মার্চ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আসন ধরে রাখতে চায় আ’লীগ। অন্যদিকে দূর্গ উদ্ধারে মরিয়া জাপা। বিজয় ছিনিয়ে আনতে তৃণমূল নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের নৌকা প্রার্থী আফরোজা-বারী। প্রতিনিয়তই গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন তিনি। কড়া নাড়ছেন ভোটারদের দ্বারে দ্বারে। অন্যদিকে দূর্গ উদ্ধারে মরিয়া হয়ে উঠেছে জাতীয় পার্টির লাঙ্গল প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। তৃণমূল নেতা-কর্মীদের সাথে নিয়ে পাড়া-মহল্লায় ভোটারদের মন জয় করতে ব্যস্ত সময় পার করছেন তিনিও।

এদিকে, আ’লীগ, জাপা ছাড়াও এনপিপি, গণফ্রন্ট ও এক স্বতন্ত্র প্রার্থী মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন। তারাও জয়ের ব্যাপারে আশাবাদী। তবে সাধারন ভোটারদের মতে, এ আসনে প্রতিদ্বন্দিতা হবে আ’লীগ ও জাতীয় পার্টির মধ্যে। সাধারন ভোটাররা বলছেন দলমত নির্বিশেষে সৎ, যোগ্য ও নিষ্ঠাবান প্রার্থীকেই আগামী উপ-নির্বাচনে সাংসদ নির্বাচিত করবেন। এ আসনটিতে বিগত দুই বার আওয়ামীলীগের সাংসদ নির্বাচিত হয়।

আর এ আসনে জাতীয় পার্টিরও দুই বারের সাংসদ ছিলো। তবে, দুই হেভিওয়েট প্রার্থীই সাফল্য ধরে রাখতে মরিয়া। আওয়ামীলীগের আফরোজা বারী প্রয়াত সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন। তিনি প্রয়াত আ’লীগের দুই সাংসদের অসমাপ্ত উন্নয়ন মূলক কাজগুলো সমাপ্ত করতে চান। এবং তৃণমূল আ’লীগকে চাঙ্গা করতে। আর জাপা প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী চায় জাতীয় পার্টির দূর্গ উদ্ধার করে এ আসনটি ধরে রাখতে। সেই সাথে জাপার দলীয় কোন্দল নিরসন করে তৃণমূল জাতীয় পার্টিকে একত্র করতে। অন্যদিকে থেমে নেই ন্যাশনাল পিপলস্ পার্টি(এনপিপি)’র জিয়া জামান খান। তিনিও ভোটারদের মন জয় করতে ব্যস্ত। সুন্দরগঞ্জের অবহেলিত জনপদকে একটি আধুনিকায়ন রূপ দেয়ার প্রত্যয় ব্যক্ত করে গণফ্রন্টের প্রার্থী শরিফুল ইসলাম জানান, সুন্দরগঞ্জের শিক্ষা ক্ষেত্রে বিপ্লব আনবেন তিনি। সেই সাথে সুন্দরগঞ্জের রাস্তা-ঘাটের উন্নয়নে কাজ করবেন । প্রতিনিয়তই ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাইতে ব্যস্ত সময় পার করছেন স্বতন্ত্র প্রার্থী গোলাম আহসান হাবীব মাসুদ। নির্বাচেন জয়ের ব্যাপারে আশাবাদী তিনি ।

উল্লেখ্য, আগামী ১৩ই মার্চ এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে আ’লীগ, জার্পা, এনপিপি, গণফ্রন্ট ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। এ আসনে মোট ভোটার রয়েছে, ৩ লাখ ৩৮ হাজার ৮’শ ৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৪ হাজার ৯’শ ৩৪ জন ও মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ৬’শ ২০ জন।

http://www.anandalokfoundation.com/