২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং | ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ৪:২৯
কালীগঞ্জ থানা পুলিশ

বেপরোয়া ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশ চলছে রমরমা বানিজ্য

ঝিনাইদহ প্রতিনিধি ॥১৪ ফেব্রুয়ারি ১৮:  ঝিনাইদহের কালীগঞ্জ থানার পুলিশের বিরুদ্ধে বেপরোয়া ঘুষ বাণিজ্যে ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠেছে। এই সব কর্মকা-ের মধ্যে এএসআই এনামুল ও এএসআই কুদ্দুসসহ বেশ কয়েক জন এসআই ও এএসআই জড়িত রয়েছেন বলে জানা গেছে। প্রতিদিনই শহর ও গ্রামাঞ্চল থেকে নিরীহ লোকজন ও বিদেশ থেকে ছুটিতে আসা ব্যক্তিকে টারগেট করে জামাত-বিএনপির সমর্থক বলে ধরে এনে ব্যপক অর্থ বাণিজ্য করা হচ্ছে।

একাধিক ব্যক্তি জানান, বিকাল থেকে ভোর পর্য়ন্ত নিরীহ মানুষকে ধরপাকড় করে থানার হাজতে রেখে ঘুষ বাণিজ্য করতে থাকে। ব্যাবসা ভাল হলে গভীর রাতেই অনেককের ছেড়ে দেন। এভাবে প্রতিদিনই ২০/২৫ জনকে ধরে এনে প্রত্যেকের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে ঘুষ বাণিজ্য করছেন থানা পুলিশ।

সুত্রে জানা গেছে, উপজেলার কোমলাপুর গ্রামের মৃত হামিদ খার ছেলে প্রবাসী আসাদুল ইসলমের মাতা গত ৫ ফেব্রুয়ারি মারা যান। মাতার মৃত্যুর সংবাদ শুনে ৬ ফেব্রুয়ারি আসাদুল ইসলাম কুয়েত থেকে ছুটিতে বাড়িতে আসে। সোমবার বিকালে রাজ্জাক সুপার মার্কেটে তার ভাইয়ের দোকানে থাকাস্থায় এএসআই এনামুলসহ ৪/৫ জন পুলিশ এসে তাকে ধরার চেষ্টা করে। কি কারণে আসাদুলকে আটক করছেন স্থনীয়দের এমন প্রশ্নের জবাবে পুলিশ জানায় তার বিরুদ্ধে অভিযোগ আছে। মাত্র ৬ দিন আগে ছুটিতে আসা ব্যক্তিকে আটক কালে স্থানীয় লোকজনের তোপের মুখে পড়ে পুুলিশ। পরে পুলিশ পিছু হাটতে বাধ্যহয়। গত শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে বিনা কারণে চাপালী গ্রামের লিয়াকত আলী মাষ্টার (৬৫) কে আটক করে ২২ হাজার টাকার বিনিময়ে ছেড়ে দেন। সোমবার (১২ ফেব্রুয়ারি) ঝিনাইদহে বাড়ি দুইজনকে প্রাইভেটকারসহ আটক করে এএসআই কুদ্দুস। পরে তাদের কাছ থেকে ২৬ হাজার টাকা নিয়ে ছেড়ে দেন।

মাত্র ৬ দিন আগে ছুটিতে আসা প্রবাসীকে কোন অভিযোগের ভিত্তিতে তাকে ধরতে যাওয়া হল এমন প্রশ্নের জবাবে এএসআই এনামুল জানান, আমরা ওয়ারেন্টের আসমী ধরতে গিয়ে ভুলে ইনফার্মেশন তাকে ধরা হয়। ওই সময় এলাকাবাসী সঠিক পরিচয় দিলে তাকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে কালীগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান খান জানান, চেহারার একই রকম মিল থাকায় তাকে ভুল বসত আটক করা হয়। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*