13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আবার ক্রিকেটে ফিরছেন আন্দ্রে রাসেল

admin
February 2, 2018 1:51 pm
Link Copied!

স্পোর্টস ডেস্কঃ  বোলিং, ব্যাটিং আর অসাধারণ ফিল্ডিংয়ের জন্য আন্দ্রে রাসেলের জুড়ি নেই। কিন্তু ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে গত এক বছর ২২ গজ থেকে দূরে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ক্রিকেটার।

গত বছরের ৩১ জানুয়ারি এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল রাসেলকে। ১২ মাস সময়ের মধ্যে তিনবার ডোপ পরীক্ষায় হাজির হতে না পারা এবং নিজের অবস্থান জানাতে ব্যর্থ হওয়ায়  শাস্তি পেতে হয়েছিল এই ক্যারিবিয়ান অলরাউন্ডারকে। ওয়ার্ল্ড অ্যান্টি-ডোপিং এজেন্সির বিধিভঙ্গের শাস্তি কাটিয়ে আজ শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ঘরোয়া ক্রিকেটের মাঠে নামবেন জ্যামাইকার হয়ে। জ্যামাইকার আট ম্যাচের বেশিরভাগই খেলবেন রাসেল। এ ছাড়া পাকিস্তানের ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে পাকিস্তান সুপার লিগও খেলবেন আগামী ফেব্রুয়ারিতে।

এক বছর পর মাঠে নেমেই ব্যস্ত সময় কাটাবেন রাসেল। আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স তাঁকে দলে ধরে রেখেছে সাড়ে আট কোটি রুপিতে। এ ছাড়া বিপিএলে তিনি আগে থেকেই চুক্তিবদ্ধ আছেন ঢাকা ডায়নামাইটসের সঙ্গে।

ব্যাট-বলের লড়াই থেকে দীর্ঘদিন দূরে থাকার কারণে প্রথমেই নিজের আত্মবিশ্বাস আর ফিটনেস ফিরে পেতে চান ২৯ বছর বয়সী তারকা। তাই আগামী মার্চে বিশ্বকাপ বাছাইপর্বে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলবেন না তিনি। অবশ্য নির্বাচকদের জানিয়ে দিয়েছেন, পুরোপুরি ফিট হওয়ার পরেই তিনি জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচে মাঠে নামতে চান।

জাতীয় দলে ফেরার আগে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলবেন রাসেল। তারপর জুন-জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে ফেরার আশা করছেন জাতীয় দলে।

http://www.anandalokfoundation.com/