২৭শে মে, ২০১৮ ইং | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২১
সর্বশেষ খবর
শ্রীলঙ্কার প্রতিরোধ ভাঙলেন মুস্তাফিজ

শ্রীলঙ্কার প্রতিরোধ ভাঙলেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্কঃ  চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ গড়েছে ৫১৩ রানের বড় সংগ্রহ। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাও দেখাচ্ছে দারুণ নৈপুণ্য। শূন্য রানে এক উইকেট হারালেও সেই প্রাথমিক ধাক্কাটা ভালোভাবে সামলে নিয়েছে লঙ্কানরা। দ্বিতীয় উইকেটে ৩০৮ রানের জুটি গড়ে বাংলাদেশের বোলারদের ভালোই ভুগিয়েছেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। দুজনেই পূর্ণ করেছেন শতক। তবে দ্বিতীয় সেশনের শুরুতে ডি সিলভাকে আউট করে লঙ্কান প্রতিরোধ ভেঙেছেন মুস্তাফিজুর রহমান। এ প্রতিবেদন লেখার সময় শ্রীলঙ্কার সংগ্রহ ৩১০/২।

গতকাল চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেই শতকের দেখা পেয়েছিলেন ধনঞ্জয়। আজ তৃতীয় দিনের শুরুতেই তাঁর পাশে নাম লিখিয়েছেন কুশল মেন্ডিস। দুজনেই উইকেটে আছেন শতরান পূর্ণ করে। ১৭৩ রান করে দ্বিশতকের পথেই হাঁটছিলেন ধনঞ্জয়। কিন্তু তাঁকে সেখানেই থামিয়ে দিয়েছেন মুস্তাফিজ। আর মেন্ডিস অপরাজিত আছেন ১৩৪ রান করে। এই দুজনের ব্যাটে ভর করে আজ তৃতীয় দিনের প্রথম সেশনটি নিজেদের করে নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার স্কোরবোর্ডে একটি রানও জমা করতে পারেননি শ্রীলঙ্কার দুই ওপেনার। তৃতীয় ওভারে আঘাত হেনেছিলেন মেহেদী হাসান মিরাজ। শূন্য রানে সাজঘরে পাঠিয়েছিলেন দিমুথ করুনারত্নেকে।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করেছিল ৫১৩ রান। মুমিনুল হকের ১৭৬, মুশফিকুর রহিমের ৯২, মাহমুদউল্লাহর অপরাজিত ৮৩, তামিম ইকবালের ৫২, ইমরুল কায়েসের ৪০ রানের ইনিংসগুলোতে ভর করে প্রথম ইনিংসে শক্ত অবস্থানই গড়ে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.