২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং | ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ৪:২৯
কোপা দেল রের চ্যাম্পিয়ান

কোপা দেল রের চ্যাম্পিয়ানের পথে বার্সেলোনা

স্পোর্টস ডেস্কঃ  গতবারের মতো এবারও কোপা দেল রের চ্যাম্পিয়ন হওয়ার পথেই হাঁটছে বার্সেলোনা। মেসি, সুয়ারেজের দারুণ ফর্ম কাতালান ক্লাবটির যেকোনো পরিস্থিতি সামাল দেওয়ার জন্য যথেষ্ট। ব্যাপারটা এমন হয়ে দাঁড়িয়েছে, ক্লাবের নিয়মিত স্কোরার মেসি যদি গোলের দেখা নাও পান, তো সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সুয়ারেজ।

যেমনটা দেখা গেল বৃহস্পতিবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে। তুমুল প্রতিদ্বন্দ্বিতার এই ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে একমাত্র গোলটি আসে সুয়ারেজের হেডের সাহায্যেই।

নিজেদের মাঠে প্রথমার্থে তেমন কোনো চমক দেখাতে পারেনি বার্সেলোনা। সমর্থকদের হতাশ করে মাঠ ছাড়তে হয় ২৯বারের শিরোপাজয়ীদের। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে মেসির শট লক্ষ্যভেদ হলে আবার হতাশ হতে হয় কাতালানদের। তবে এর চার মিনিট পর দানিয়েল পারেহোর ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট ঝাঁপিয়ে পড়ে ঠেকান বার্সেলোনা গোলরক্ষক জ্যাসপার সিলেসেন।

৬৭তম মিনিটে কাঙ্ক্ষিত একমাত্র গোলের দেখা পায় গতবারের চ্যাম্পিয়নরা। বাঁ দিকের বাইলাইন থেকে মেসির ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে সুয়ারেজের করা হেডে বল এক ডিফেন্ডারের মাথা ছুঁয়ে জালে জড়ায়। পাঁচ মিনিট পর সিলেসেনকে অপ্রস্তুত দেখে প্রায় ৩০ গজ দূর থেকে শট নেন ফরাসি মিডফিল্ডার কোকেলিন। একটুর জন্য বেঁচে যায় বার্সেলোনা।
 

কিছুক্ষণ পর মেসির একটি ফ্রিকিকও ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ৭৯তম মিনিটে পাকো আলকাসেরের বিদ্যুৎ গতির শট শেষ মুহূর্তে কর্নারের বিনিময়ে ঠেকান ভ্যালেন্সিয়া গোলরক্ষক। খেলার একেবারে শেষ দিকে সুয়ারেজ আরেকটি সুযোগ নষ্ট করলে ব্যবধান আর বাড়েনি। ১-০ ব্যবধান নিয়েই মেসি বাহিনীকে ক্যাম্প ন্যু ছাড়তে হয়।

আগামী সপ্তাহে দ্বিতীয় লেগের ম্যাচে ভালেন্সিয়ার মাঠে খেলতে যাবে আরনেস্তো ভেলভার্দের শিষ্যরা।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*