13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এসএসসি পরীক্ষা চলাকালে ফেসবুক বন্ধ না চালু সিদ্ধান্ত নেবে বিটিআরসি : শিক্ষামন্ত্রী

admin
January 31, 2018 7:37 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  এসএসসি পরীক্ষা চলাচালে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো কতক্ষণের জন্য বন্ধ থাকবে তা জানা নেই, তবে এবিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি অবস্থা বুঝে ব্যবস্থা নেবে। বললেন  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

গত ২৩ জানুয়ারি সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন,  এসএসসি পরীক্ষা চলাকালে সীমিত সময়ের জন্য সামাজিক মাধ্যম বন্ধের চিন্তাভাবনা করছে। এ বিষয়ে আইসিটি মন্ত্রণালয় এবং বিটিআরসিকে অনুরোধ করা হয়েছে।

মন্ত্রীর দাবি, প্রশ্ন ফাঁস করে এসব মাধ্যমেই ছড়ানো হয় এবং সেটা পরীক্ষার আগেভাগেই দেয়া হচ্ছে। এ কারণে পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সামাজিক মাধ্যম বন্ধের পক্ষে তিনি। এই সীমিত সময়ের জন্য মাধ্যমগুলো বন্ধ হলে কোনো ক্ষতি হবে না বলেও মনে করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সীমিত সময়ের জন্য ফেসবুক বন্ধ রাখবেন কি রাখবেন না সেটাও বিটিআরসি অবস্থা বুঝে ব্যবস্থা নেবে। এ ব্যাপারে বিষয়টি আমরা তাদের উপরে ছেড়ে দিয়েছি।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রশ্নফাঁস কিন্তু এখন ১০/১২ দিন আগে হচ্ছে না। কারণ ছাপা থেকে শুরু করে আমরা  সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো পর্যন্ত কিন্তু ফাঁস হচ্ছে না। হচ্ছে এটি কেন্দ্রে পাঠানোর পর। সেটিকেও আমরা নিরাপদ করার জন্য ব্যবস্থা নিয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগও এ ক্ষেত্রে আমাদের সহযোগিতা করছে।

http://www.anandalokfoundation.com/