১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৫৪

নেতানিয়াহুর ঘরে ঢুকলে খুলতে হবে অন্তর্বাস

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেনস গিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে। স্বাভাবিকভাবেই নিরাপত্তার ঘনাঘটা ছিল। পেনসের সফরে ছিলেন একাধিক সংবাদমাধ্যমের সাংবাদিক। ছিলেন মহিলা সাংবাদিক তাল স্নেইডার।

ফিনল্যান্ডের এক টেলিভিশন চ্যানেলে কর্মরত তিনি। কিন্তু ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ঘরে ঢুকতে যাওযার সময় কড়া নিরাপত্তার মুখে পড়তে হল তাকে। আর সেখানেই এল একেবারে অন্তর্বাস খোলার নির্দেশ।

ঘটনার সূত্রপাত গত সোমবার। পেনস দেখা করতে গিয়েছেন নেতানিয়াহুর সঙ্গে। তার পিছনে পিছনেই ঢুকছিলেন সাংবাদিকরা। কিন্তু স্নেইডার যখন সামনে যান, তখন তার ব্রা খুলতে নির্দেশ দেন নিরাপত্তাকর্মীরা। এরকম নির্দেশ পেয়ে রীতিমতো তাজ্জব হয়ে যান পোড় খাওয়া ওই সাংবাদিক। তীব্র প্রতিবাদ করেন। এরপরই তাকে ঘরের সামনে থেকে ফিরিয়ে দেওয়া হয়। পাঠিয়ে দেওয়া একটি ফেন্সের পিছনে। পুরুষ সাংবাদিকদের পিছনে দাঁড়িয়ে নিজের কাজই ঠিকমতো করতে পারছিলেন না ওই সাংবাদিক।

এরপরই নিজের ক্ষোভ উগরে দেন তিনি। এ অব্যবস্থার বিরুদ্ধে প্রতিবাদ করেন। যেভাবে সাক্ষাৎ কভার করার আয়োজন করা হয়েছিল তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তার পোস্ট ঘিরে সোশ্যাল মিডিয়াতেও তীব্র বিতর্ক দেখা দেয়।

প্রথমত, ক্যামেরা ও পুরুষ সাংবাদিকদের পিছনে কেন একজন মহিলা সাংবাদিককে পাঠিয়ে দেওয়া হল সে প্রশ্ন উঠেছে। পাশাপাশি দুই রাষ্ট্রপ্রধানের সাক্ষাতে নিরাপত্তা থাকবে তা স্বাভাবিক। সাংবাদিকরাও তা জানেন। কিন্তু তা বলে একজন মহিলাকে ব্রা খোলার নির্দেশ কেন দেওয়া হল, সে প্রশ্নও উঠেছে। ট্রাম্পের সফরের সময়ও এরকম পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল বলে ক্ষোভ প্রকাশ করেন ওই সাংবাদিক।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.