13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

‘তিনি খুব খারাপ লোক, স্যার!’

admin
January 26, 2018 12:30 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের সময় খালেদা জিয়ার আইনজীবী এবং অন্য আসামিদের আইনজীবীরা মামলার তদন্ত কর্মকর্তা হারুন অর রশিদের তদন্ত নিয়ে সমালোচনা করেছিলেন। আইনজীবীদের অভিযোগ ছিল, হারুন অর রশিদ আজ্ঞাবহ হয়ে এ মামলার বাদী হয়েছেন এবং তদন্ত করেছেন। তিনি প্রকৃতভাবে এ মামলার তদন্ত করেননি।

এরই পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আজ বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের জজ ড. আখতারুজ্জামানের আদালতে পালটা যুক্তি উপস্থাপন করেন। তিনি বলেন, দুদকের হারুন সাহেব যে মামলা রুজু করেছিলেন তাতে কমিশনের অনুমোদন ছিল। আর কমশনের অনুমোদন পাওয়ার পরই হারুন সাহেব পরবর্তী সময়ে বাদী হয়ে মামলা করেছেন।

কাজল আরো বলেন, ‘২০১২ সালে খালেদা জিয়ার বিরুদ্ধে ভৈরব সেতু নির্মাণের সময় ১০০ কোটি টাকার একটি দুর্নীতির অভিযোগ এসেছিল। সেই মামলায় হারুন সাহেব তদন্ত করে মামলার চূড়ান্ত প্রতিবেদন দিয়েছেন। তিনি খুব খারাপ লোক, স্যার!’ শুধু খালেদা জিয়ার বিরুদ্ধে না আরো অনেকের বিরুদ্ধে তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছেন হারুন।

এরপরই বিচারক মামলার রায়ের জন্য ৮ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার নথি থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক।

মামলায় খালেদা জিয়া ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন—মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

http://www.anandalokfoundation.com/