13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইহুদি-মার্কিনিদের হত্যার আহ্বান জানাল আল-কায়েদা

admin
January 24, 2018 11:33 am
Link Copied!

নিউজ ডেস্কডেস্ক:   যেখানেই ইহুদি আর মার্কিনি দেখতে পাবেন তাদের হত্যা করবেন। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতির জবাবে এমন মন্তব্য করেছেন আল-কায়েদার একজন শীর্ষ নেতা। খবর দ্য নিউ আরবের।

সোমবার সাইট ইন্টেলিজেন্স আল-কায়েদার ওই নেতা খালিদ বাতারফির  একটি ভিডিও প্রকাশ করে। সেখানে খালিদকে বলতে শোনা যায়, ট্রাম্পের সিদ্ধান্ত ‘একটি নতুন ইহুদি-ক্রুসেড যুদ্ধ ঘোষণা’। তাই প্রত্যেক মুসলমানের দায়িত্ব হচ্ছে পবিত্র শহরকে ‘মুক্ত’ করা

ভিডিওতে খালিদ বলেন, যেকোনো পরিস্থিতিতেই হোক না কেন, মুসলমানদের জেরুজালেম হাতছাড়া করার কোনো অধিকার নেই। ইয়েমেনভিত্তিক আল-কায়েদার শীর্ষ এই নেতা বলেন, শুধু বিশ্বাসঘাতকই পবিত্র নগরী হাতছাড়া করবে।

‘জেরুজালেমের প্রতি আমাদের দায়িত্ব’ শিরোনামে ১৮ মিনিটের ওই ভিডিওতে তিনি আরও বলেন, সব জায়গায় ইহুদি ও আমেরিকানদের বিরুদ্ধে হামলা চালাতে ঝাঁপিয়ে পড়ুন।

মার্কিন ওই সিদ্ধান্তের পর মুসলিম বিশ্বে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এমনকি যুক্তরাষ্ট্রের মিত্র বলে পরিচিত দেশগুলোও প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তের সমালোচনা করে।

কিন্তু খালিদ এগুলোকে ‘চোখে ধুলো দেয়া ছাড়া আর কিছুই না’ বলে বর্ণনা করেছেন।

কয়েক দশকের ধারা ভেঙে গেলো বছরের ৬ ডিসেম্বর অবিভক্ত জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আর সোমবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ২০১৯ সালের শেষ নাগাদ তেল আবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেমে সরিয়ে নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ইসরায়েলি পার্লামেন্টে দেয়া এক ভাষণে তিনি এই প্রতিশ্রুতি দেন।

http://www.anandalokfoundation.com/